লাকসামে অভিযানকালে কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলা

কুমিল্লা ডেক্স।।কুমিল্লার লাকসামে ভারতীয় অবৈধ মসলা মজুদ থাকার খবর পেয়ে অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই নারীসহ কাস্টমসের ৮ কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে লাকসাম পৌর এলাকার ফায়ার সার্ভিস সংলগ্ন রাসেল স্টোর নামের এক দোকানে। এ ঘটনায় মঙ্গলবার জেলা কাস্টমস রেভিনিউ অফিসার শর্মিষ্ঠা রায় বাদী হয়ে ৮জনকে অভিযুক্ত করে লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।


অভিযোগ সূত্রে জানা যায়, কুমিল্লা বিভাগীয় কর্মকর্তা ও সহকারী কমিশনার নিপুন চাকমার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে আমদানী নিষিদ্ধ পোস্তাদানাসহ বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় বিভিন্ন মসলা মজুদ রাখার অভিযোগে সহকর্মীদের নিয়ে লাকসাম পৌর এলাকার ফায়ার সার্ভিস সংলগ্ন রাসেল স্টোরে অভিযান চালায়। অভিযান চলাকালে ওই প্রতিষ্ঠানের মালিকের ছেলে রাসেল ও তার লোকজনদের সাথে কাস্টমস কর্মকর্তাদের কথা কাটাকাটি হয়। এসময় কাস্টমস কর্মকতারা তাদের পরিচয়পত্র দেখানোর পরও দোকান মালিক আবুল হোসেন, ছেলে রাসেল, সহযোগী মীর হোসেন, বাবর ও মান্নান ওহাব ভূয়া কাস্টমস অফিসার আখ্যায়িত করে তাদের উপর হামলা চালায়।

হামলা চালিয়ে বিভাগীয় কর্মকর্তা ও সহকারী কমিশনার নিপুন চাকমা, জেলা কাস্টমস রেভিনিউ অফিসার শর্মিষ্ঠা রায়, জেলা ভ্যাট কমিশনারেট সুরা মিয়া তালুকদার, সহকারী রাজস্ব কর্মকর্তা শেখ শফিউল বারী, সহকারী রাজস্ব কর্মকর্তা তাকবির আহমেদ, সিপাহী শিশির কুমার দাস, মঞ্জুরুল আলম ও ড্রাইভার মফিজুর রহমানকে পিটিয়ে গুরুতর জখম করে এবং সাথে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়।

সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থল থেকে কাস্টমস কর্মকর্তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ঘটনায় কুমিল্লা জেলা কাস্টমস রেভিনিউ অফিসার শর্মিষ্ঠা রায় বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।  

জেলা কাস্টমস রেভিনিউ অফিসার শর্মিষ্ঠা রায় জানান, ‘রাসেল স্টোরে দীর্ঘদিন যাবত আমদানী নিষিদ্ধ পোস্তাদানাসহ বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় বিভিন্ন মসলা মজুদ রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছে। রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা করার বিষয়টি জিজ্ঞাসা করলে চোরাকারবারীরা আমাদের উপর হামলা চালিয়ে শাররিকভাবে লাঞ্চিত করে এবং সাথে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়।
    
এ ব্যাপারে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লা আল-মাহফুজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘কাস্টমস কর্মকর্তাদের উপর হামলার বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  

কুমিল্লানিউজটুয়োন্টিফোরডটকম/মো:রাকিব/১৩জুন২০১৭

 

 

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com