কুমিল্লায় কলেজ ছাত্রী আত্মহত্যা

 

শাকিল মোল্লা।।ফেসবুকে অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ার অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছে কলেজ ছাত্রী স্মৃতি আক্তার (১৮)। তার মৃত্যুর জন্য আলম নামে এক যুবকের কথা সুইসাইড নোটে লিখে গেছে স্মৃতি। কুমিল্লার লাকসাম উপজেলার অশ্বতলা গ্রামে এ ঘটনা ঘটে। স্মৃতি অশ্বতলা গ্রামের বিল্লাল হোসেনের মেয়ে। স্মৃতি গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করে। শনিবার পরিবারের লোকজন স্মৃতির লিখে যাওয়া একটি নোট পান। স্মৃতি লাকসাম নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের ২য় বর্ষের ছাত্রী।


সুইসাইড নোট থেকে জানা যায়, আলম নামের এক যুবক তাকে প্রায় উত্যক্ত করতো। একসময় আলম তাকে হত্যা করারও হুমকি দেয়। বিষয়টি স্মৃতি তার মাকে জানালে তার মা আলমের পরিবারকে বিষয়টি জানায়। এতে আলম ক্ষিপ্ত হয়ে স্মৃতির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন অপপ্রচার চালায়। এমনকি তার ছবি অশ্লীলভাবে এডিট করে তা ফেসবুকে পোস্ট করে। এ বিষয়টি স্মৃতি জানার পর লজ্জায় অপমানে সে আত্মহত্যার পথ বেছে নেয়।
স্মৃতির মা অহিদা বেগম জানান, লাকসাম পৌরসভার রাজঘাট এলাকার লাল মিয়ার ছেলে আলম বিভিন্ন সময় আমার মেয়েকে উত্যক্ত করত। আলম তার বন্ধুদের দিয়েও পথেঘাটে ও কলেজে বিভিন্নভাবে উত্যক্ত করত। একসময় আলম তাকে হত্যার হুমকি দিলে স্মৃতি ভয়ে বিষয়টি আমাকে জানায়। আমি আলমের পরিবারকে বিষয়টি অবহিত করলে স্মৃতিকে উত্যক্ত না করতে আলমকে নিষেধ করে তার পিতা। আলম এতে ক্ষিপ্ত হয়ে স্মৃতির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন অপপ্রচার চালায়।


লাকসাম থানার এসআই বোরহান উদ্দিন জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আমরা সুইসাইড নোটের হাতের লেখার সাথে স্মৃতির হাতের লেখা মিল রয়েছে কিনা তা খতিয়ে দেখছি। এটা যদি স্মৃতির লেখা হয়ে থাকে তাহলে অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

কুমিল্লানিউজটুয়োন্টিফোরডটকম/মো:রাকিব/৩১জুলাই২০১৭

 

 

Last modified on 31-07-2017 10:52:36 AM

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com