হাটু সমান পানিতে ডুবে মৃত্যু নাকি, পরিকল্পিত হত্যাকাণ্ড?

কুমিল্লা ডেক্স।।কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের পরমতলা গ্রামের মইনউদ্দিন সরকার বাড়ীর বাসিন্দা ফরিদ মিয়া (৪৫) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহতের আপন বড় ভাই মোঃ মোসলেম উদ্দিন ও তার স্ত্রী জানান, শুক্রবার সকালে কোমর পরিমান পানিতে ডুবে মৃত্যু হযেছে । তবে সরজমিনে গিয়ে দেখা যায়, যে পুকুরের ডুবে মৃত্যুর অভিযোগ করছে পরিবার তবে সেই পুকুরে হাটু পানি হবে।

পানির গভীরতা নির্নয়ের জন্য উক্ত পুকুরে সাত বছরের শিশুকে নামানো হয়। দেখা যায় শিশু কোমড় পানির সমান। এ ঘটনায় এলাকায় তোলপার সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, ৪৫ বছরের একটি লোক কিভাবে কোমর পানিতে ডুবে মারা যায় তা আমাদের জানা নেই। আমারা চাই সঠিক তদন্তের মাধ্যমে তার মৃত্যু কারণ নিশ্চিত করা হোক।
নিহতের ভাই মোসলেম উদ্দিন বলেন , আমার ভাই ফরিদ মিয়া জাল কাটতে পানিতে নামলে আমি বেলের (স্থানীয় মাছ ধরার জাল ) বাঁমের উপরে এবং আমার স্ত্রী খালের কিনারায় দারিয়ে ছিলাম , ফরিদ জাল কাটতে কোমর সমান পানিতে ডুব দিয়ে মারা যায় । তখন আমি এবং আমার স্ত্রী উপস্থিত ছিলাম পরে তার ছেলে এসে পানি থেকে মৃত অবস্থায় ডাঙ্গায় তোলে । আপন ছোট ভাই হওয়ায় পরও কেন তাকে উদ্ধার করা হয়নি এবং প্রশ্নের জবাবে তিনি নিজেকে পাশ কাটিয়ে চলে যান ।
অন্যদিকে নিহতার স্ত্রী কাছে বিষটি জানতে চাইলে তিনি জানান , গত দশ দিন আগে মনির ডাক্তার (স্থানীয় পল্লী চিকিসক) জানান আমার স্বামীর হার্টের অসুখ আছে হয়ত হার্ট স্টোক মারা গেছে । সংবাদকর্মীর বিভিন্ন প্রশ্নের জবাবে পুরোটাই এড়িয়ে গিয়েছেন নিহতের স্ত্রী ।

স্থানীয় এলাকাবাসী জানায় , ফরিদ মিয়ার মৃত্যুল সংবাদ পেয়ে আমার ছুটে আছি এসে শুনি ফরিদ পানিতে ডুবে নিহত হয়েছেন এবং তার ছোট ছেলে তার মরদেহ পানি থেকে তুলে এনেছে পরে মনির ডাক্তার এসে তাকে মৃত ঘোষণা করে । এবং মনির ডাক্তারের কথা অনুযায়ী তার দাফন সম্পন্ন করি ।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যক্তি জানান , তাছাড়া গত কিছু মাস যাবত বড় ভাই মোসলেম উদ্দিন এর সাথে মাছ ধরার জাল নিয়ে দীর্ঘ দিন যাবত বির্তক এবং পারিবারিক কলহ ছিল তাদের ।

এই ব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান , ব্যাপারে কেউ কোন অভিযোগ করেনি , অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে ।অন্যদিকে এলাকা বাসীর জোর দাবী ফরিদ মিয়ার মৃত্যুর কারন কী শুধু পানিতে ডুবে মৃত্যু নাকি  পরিকল্পিত হত্যাকণ্ড? এই  রহস্য উম্মোচন করার জন্য প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন স্থানীয় জনতা ।

কুমিল্লানিউজটুয়োন্টিফোরডটকম/মো:রাকিব/৩জুন২০১৭

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com