তরুণীকে রক্ষা করতে গিয়ে প্রাণ গেল প্রবাসীর

মোঃ এমদাদুল হক রনি ।। কুমিল্লায় তরুণীকে অপহরণ করার সময় তাকে রক্ষা করতে গিয়ে প্রাণ গেছে মো. ইয়াছিন (৪৫) নামের এক সৌদি প্রবাসীর। শুক্রবার বিকেলে জেলার মুরাদনগর উপজেলার নোয়াখলা গ্রামে এ ঘটনা ঘটে।

পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ অপহরণ মামলায় অভিযুক্ত প্রধান আসামি কাউছার আলমকে (৩৮) গ্রেফতার করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলার দেবিদ্বার উপজেলার শ্রীপুর গ্রামের শাহনাজ আক্তারকে (২৩) অপহরণ করার অভিযোগে তার বাবা আনিছুর রহমান বাদী হয়ে একই গ্রামের বজলুর রহমানের ছেলে কাউছার আলমসহ ৫ জনকে আসামি করে গত ৪ সেপ্টেম্বর দেবিদ্বার থানায় অপহরণ মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ গত ২৬ সেপ্টেম্বর ঢাকার যাত্রাবাড়ি এলাকা থেকে ভিকটিম শাহনাজ আক্তারকে উদ্ধার করে। পরে শাহনাজের পরিবার নিরাপত্তার কথা বিবেচনা করে তাকে কিছু দিনের জন্য পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার নোয়াখলা গ্রামে ফুপুর বাড়িতে পাঠিয়ে দেয়। কিন্ত এতেও দেখা দেয় বিপত্তি। শুক্রবার বিকেলে লোকজন নিয়ে অভিযুক্ত কাউছার পুনরায় শাহনাজকে অপহরণ করতে তার ফুপুর বাড়িতে গিয়ে হামলা চালায়।

কিন্তু শেষ রক্ষা হয়নি তার। এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে এসে কাউছারকে আটক করে গণধোলাই দেয়। এসময় সে প্রাণ ভয়ে পালাতে গিয়ে ঘটনাস্থলে উপস্থিত পার্শ্ববর্তী শ্রীপুর গ্রামের প্রবাসী ইয়াছিনকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়, এতে সে অসুস্থ্য হয়ে পড়ে। স্থানীয়রা ওই প্রবাসীকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ইয়াছিনের মরদেহ গ্রামের বাড়ি দেবিদ্বার উপজেলার শ্রীপুরে নিয়ে আসা হয়।

এদিকে দেবিদ্বার থানার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান সন্ধ্যায় প্রবাসী ইয়াছিনের মরদেহ উদ্ধার এবং স্থানীয়দের সহায়তায় অভিযুক্ত কাউছার আলমকে গ্রেফতার করেন।

রাতে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, আগে অপহরণের ঘটনাস্থল দেবিদ্বার, তবে আজ পুনরায় অপহরণের চেষ্টা ও একজনের মৃত্যুর ঘটনাস্থল মুরাদনগরে। তাই মরদেহ ও গ্রেফতারকৃত কাউছারকে মুরাদনগর থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, দেবিদ্বার থানায় দায়েরকৃত একটি অপহরণ মামলার জের ধরে আসামি পুনরায় ভিকটিমকে অপহরণের চেষ্টা এবং এসময় একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। আজ সকালে ওই প্রবাসীর মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে

- কুমিল্লা নিউজ ২৪/মোঃ এমদাদুল হক রনি/৩০ সেপ্টেম্বের’২০১৭

 

Last modified on 30-09-2017 11:21:47 AM

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com