কুমিল্লায় পুলিশ সদস্য পারভেজের সাহসিকতায় প্রাণে বেঁচে গেলেন বাস যাত্রীরা

সদর দক্ষিন   নিউজ ডেক্স।। 08-07-2017 12:00:00 AM font size decrease font size increase font size
পুলিশ পারভেজ পুলিশ পারভেজ

 

 

তৌহিদ তপু।।   নিজের জীবন বাজি রেখে যাত্রীসহ নর্দমার পচা ও গন্ধযুক্ত পানিতে তলিয়ে যাওয়া বাসের যাত্রীদের প্রান বাঁচান হাইওয়ে পুলিশের সদস্য পারভেজ। পুলিশের ভারী পোষাক ও জুতাসহ নর্দমায় নেমে বাসের গ্লাস ভেঙ্গে প্রথমে তিনি একাই একে একে বের করে আনেন ৭মাসের শিশুসহ ২০ যাত্রীকে। তার বীরত্ব আর সাহসিকতার কাজটি মুগ্ধ চোখে দেখেন পাশে দাঁড়িয়ে থাকা হাজার হাজার মানুষ। সেবাই পুলিশের ধর্ম তা আবারো প্রমাণ করলেন পারভেজ। একটু দেরি হলে হয়ত প্রাণ যেতো বেশ কয়েক যাত্রীর। তার মানবিক  দিক আর সাহসিকতার জন্য তাৎক্ষনি পুরস্কৃত করেছে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ। কুমিল্লা প্রতিনিধি আবু মুছার পাঠানো তথ্য ও ছবিতে বিস্তারিত জানাচ্ছেন--

 শুক্রবার বেলা ১১ টা। ঢাকা থেকে  চাঁদপুরের মতলবগামী বাসটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার গৌরীপুর বাসস্ট্যান্ডের কাছে পৌঁছলে চালক নিয়ন্ত্রন হারায়। এসময় পাশর্^বর্তী পচা ও গন্ধযুক্ত নর্দমার পানি ভর্তি একটি ডোবায় পড়ে যায় বাসটি। মুহুর্তে বাসের প্রায় পুরো অংশ তলিয়ে যেতে থাকে পানিতে। সে সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ট্রাফিকের দায়িত্ব পালন করছিলেন পুলিশ সদস্য পারভেজ। পোষাক ও ভারী জুতা পরিহিত অবস্থায় জীবন বাজি রেখে তাৎক্ষনিক পানিতে লাফিয়ে পড়ে প্রথমে ভেঙ্গে দেন পুরো গাড়ির জানালা। পরে বাসের ভেতরে ঢুকে ৭ মাসের একটি শিশুসহ বের করে আনেন ২০ যাত্রীকে। তার শাহসীকতা ও বুদ্যিমত্বায় প্রানে বেচে গেলেন যাত্রীরা।

 পারভেজের এমন সাহসীকতায় পুরো ঘটনাটি প্রত্যক্ষ করেন হাজার হাজার লোক। প্রত্যক্ষদর্শীর একজন নগদ ৫ হাজার টাকা পুরস্কৃতও করেন তাকে। এছাড়া তার উর্ধ্বতন কর্মকর্তারা তার এই শাহসীকতার প্রশংসাও করেন।

এদিকে তার সাহসিকতার জন্য তাৎক্ষনি ১০ হাজার টাকা পুরস্কার দেন হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার পরিতোষ ঘোষ। এছাড়াও ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষনা করেন হাইওয়ে পুলিশের ডিআইজি।

শুধু সেবাই পুলিশের ধর্ম নয়, প্রাণ রক্ষা করার চেষ্টাও যেন কাঁধে নেন তারা। এমন দৃষ্টান্তই দেখালেন পুলিশ সদস্য পারভেজ। তাকে দেখে অন্য পুলিশ সদস্য এমন কাজে উৎসাহ পাবার পাশাপাশি 

মোঃ পারভেজ মিয়া,গ্রামঃ হোসেনদি, গজারিয়া মুন্সিগঞ্জ। ২০১৬ সালে চাকুরীতে যোগদান,চলতি বছরের এপ্রিল থেকে দাউদকান্দি হাইওয়েতে কর্মরত। 

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com