পরিকল্পনামন্ত্রীর অন্যরকম গণসংযোগ

কুমিল্লা নিউজ ডেস্ক ।। খালে জাল দিয়ে মাছ ধরা ও মেশিনে ধান মাড়াই করে বেশ আলোচিত হয়েছিলেন কুমিল্লার ১০ (সদর দক্ষিণ-লালমাই) নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী আ হ মুস্তফা কামাল (লোটাস কামাল)। এবার নিরাপত্তা ও সরকারি প্রটোকল ভেঙে নেতাকর্মীদের নিয়ে মোটরসাইকেলে গণসংযোগ করলেন পরিকল্পনামন্ত্রী।

রোববার দিনভর মন্ত্রী তার নির্বাচনী এলাকা জেলার সদর দক্ষিণ উপজেলার বেলঘর উত্তর ও ভুলুইন ইউনিয়নের বিভিন্ন গ্রামে গণসংযোগ করেন। তিনদিনের সরকারি সফরে গত শুক্রবার কুমিল্লায় নিজ নির্বাচন এলাকায় যান মন্ত্রী।

দলীয় নেতাকর্মীরা জানান, সফর সূচিতে রোববার নব গঠিত লালমাই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নে গণসংযোগ ছিল। দলীয় নেতাকর্মীদের প্রস্তুতিও ছিল তাই। কিন্তু হঠাৎ গ্রামের পথে মোটরসাইকেলে গণসংযোগ শুরু করেন মন্ত্রী। অপ্রত্যাশীতভাবে মোটরসাইকেলে মন্ত্রীকে দেখে অনেকেই বিস্মিত হয়েছেন।

রাস্তায় মোটরসাইকেল থেকে নেমে শিশু, মহিলা, বৃদ্ধ, শিক্ষার্থীসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন মন্ত্রী। জনগণের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং তা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

গণসংযোগে অন্যান্যেরর মধ্যে সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক রফিকুল ইসলাম, বেলঘর ইউনিয়ন চেয়ারম্যান আবুল খায়ের মজুমদার ভুইয়া ও ভুলুইন ইউনিয়ন চেয়ারম্যান একরামুল হকসহ দলীয় নেতাকর্মীরা প্রায় সারারাত অংশ নেন।

উল্লেখ্য, ১৯৯৪ সালে আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ইন্তেকালের পর তৎকালীন কুমিল্লা-৯ নির্বাচনী এলাকায় ভোটের রাজনীতিতে আসেন আ হ ম মুস্তফা কামাল। ১৯৯৬ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লা-৯ নির্বাচনী এলাকা থেকে প্রথমবারের মত তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

পরে ২০০৮ এবং ২০১৪ সালেও তিনি একই দল থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। লোটাস কামাল ২০০৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৩ সালের অক্টোবর পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। পরিকল্পনা মন্ত্রী লোটাস কামাল বর্তমানে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

- কুমিল্লা নিউজ ২৪/মোঃ এমদাদুল হক রনি/১৬ অক্টোবর’২০১৭

Last modified on 16-10-2017 10:09:09 AM

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com