প্রিতমের মৃত্যুর কারণ,চিকিৎসকের অবহেলা

কুমিল্লা ডেক্স।।মো:রাকিব,ডাক্তারের অবহেলা ও খামখেয়ালীজনীত কারণে শিশু প্রিতমের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন প্রিতমের পিতা অধ্যাপক আলমগীর হোসেন অপু গতকাল কুমিল্লার টাউন হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে শিশু প্রিতমের পিতা অধ্যাপক আলমগীর হোসেন অপু বলেনগত ১৪ জুলাই শুক্রবার সকাল ১০টায় আমার ৫ বছরের শিশু পুত্র প্রিতম আলম অন্তর জ্বর ও বমিজনিত অসুস্থতার কারণে আমি কুমিল্লা মিডল্যান্ড হাসপাতালে ডা: আজিজুল হোসেনের নিকট নিয়ে যাই। ডাক্তার রোগী দেখে এবং পর্যবেক্ষণ ব্যতিতই কিছু প্যাথলজিক্যাল টেস্ট দিয়ে রোগীকে রামঘাটস্থ মিডল্যান্ড হাসপাতালে ভর্তির জন্য বলেন। তাক্ষণিকভাবে আমি শিশু প্রিতমকে হাসপাতালে ভর্তি করাই। হাসপাতাল কর্তৃপক্ষ টেস্টের উপকরণ সংগ্রহ ইত্যাদি কাজে চরম গাফিলতি করে। পরবর্তীতে টেস্টের উপকরণ সংগ্রহ করার পর এই জরুরী রিপোর্টগুলো দিতে বিলম্ব করে। এদিকে রোগীর অবস্থা খারাপ থেকে খারাপ হতে থাকে। ডাক্তার আজিজুল হোসেন বিকেল ৫টায় মিডল্যান্ড হাসপাতালে আসেন। তিনি মুমুর্ষ রোগীটির কথা সামান্যতম চিন্তা করেছেন বলেও মনে হয়নি। বিকাল সাড়ে ৫টায় শিশু রোগীটির প্যাথলজিক্যাল রিপোর্ট হাতে পেয়ে দেখে এবং রোগীর অবস্থা বে-গতিক দেখে রোগীকে ঢাকা আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যেতে বলেন। হাসপাতাল থেকে পরামর্শ অনুযায়ী এম্বুলেন্সে ঢাকা রওনা হই। কিন্তু রোগীকে প্রয়োজনীয় ঔষধ সাপোর্ট না দিয়েই হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে এম্বুলেন্সে উঠিয়ে দেয়। পথিমধ্যে রোগীর অবস্থা আরো খারাপ হয়ে যায় এবং এ্যাম্বুলেন্সে থাকা স্যালাইন শেষ হয়ে যায়। এরপর ঢাকার পথে ভবের চরের কাছে গেলেই রোগীর অবস্থা আরো গুরুত্বর হয়ে রোগী চোখ উল্টিয়ে হাত পা ছেড়ে দেয়। এরপর শিশু রোগীটিকে ঢাকা স্কয়ার হাসপাতালে নিয়ে গেলে রোগীটিকে ডাক্তার মৃত ঘোষণা করে।
প্রিতমের পিতা অধ্যাপক আলমগীর হোসেন অপু বলেন মিডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ প্যাথলজিক্যাল রিপোর্টগুলো ৩০ মিনিটের মধ্যেই দিতে পারতো। ডাক্তার আজিজুল হোসেন রোগীটির চিকিসার ব্যাপারে আরো গুরুত্ব দিয়ে তপর হলে শিশু রোগীটিকে বাঁচানো সম্ভব হতে পারতো। আমার শিশু পুত্র মৃত্যুর পর আমি ছিলাম বাকরুদ্ধ ও অস্বাভাবিক। বিভিন্ন পত্র পত্রিকায় আমার শিশু পুত্রের মৃত্যুর খবর ছাপা হয়েছে। মিডল্যান্ড হাসপাতাল ও ডাক্তার আজিজুল হোসেনের অবহেলায় আমার শিশু পুত্র প্রিতমের মৃত্য হয়েছে বলে আমি মনে করি। আমি এ বিষয়ে জেলা সিভিল সার্জনের কাছে একটি অভিযোগ দাখিল করেছি। সংবাদ সম্মেলনে তিনি পত্রিকা ও সংবাদ মাধ্যমে প্রিতমের মৃত্যুর কারণটি তুলে ধরার অনুরোধ জানান । একইসাথে হাসপাতাল ও চিকিসকের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

 

 

 

কুমিল্লানিউজটুয়োন্টিফোরডটকম/মো:রাকিব/২৩জুলাই২০১৭

Last modified on 24-07-2017 10:45:25 AM

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com