৩৩ বছর পর বড় পর্দায় আসাদ-সুবর্ণা

কুমিল্লা নিউজ ডেস্ক।। আগামী ২৯ ডিসেম্বর মুক্তি পাচ্ছে বদরুল আনাম সৌদ পরিচালিত ছবিগহীন বালুচর ছবির মাধ্যমে ৩৩ বছর পর একসঙ্গে বড় পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় তারকা জুটি রাইসুল ইসলাম আসাদ সুবর্ণা মুস্তাফা।

ছবিটিতে দুই পরিবারের প্রধান দুজনের চরিত্রে অভিনয় করেছেন তারা। এর মধ্যে আসাদ অভিনয় করেছেন লতিফ চরিত্রে এবং সুবর্ণা মুস্তাফা আসমা চরিত্রে।

বহুবছর পর প্রিয় বন্ধুর সঙ্গে চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে রাইসুল ইসলাম আসাদ বলেন, ‘মুক্তিযুদ্ধের তিন-চার বছর পর থেকেই আমাদের একসঙ্গে পথচলা।

মনে হয় যেন সেই ছোটবেলা থেকেই আমরা একসঙ্গে কাজ করছি। তাই সবসময়ই মনে হয় আমি আর সুবর্ণা একই পরিবারের। দীর্ঘসময় ধরে একসঙ্গে কাজ করতে করতে আমাদের মধ্যে সম্পর্কটা যেমন দৃঢ় ঠিক তেমনি আমাদের মধ্যে কাজের বোঝাপড়াটাও বেশ ভালো।

কখনও ভেবে দেখিনি যে এত বছর আমরা চলচ্চিত্রে কাজ করিনি। গহীন বালুচর নিয়ে অনেক বেশি আশাবাদী আমি।সুবর্ণা মুস্তাফা বলেন, ‘আমাদের মধ্যে এত চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক যে সবসময়ই আমাদের একসঙ্গে কাজ করাটা অনেক আনন্দের হয়।

গহীন বালুচর আমাদের দেশের চলচ্চিত্র। এই চলচ্চিত্রে মাটির গন্ধ আছে, পানির ছোঁয়া আছে, ভালো অভিনয় আছে, আছে সুন্দর গানও। সর্বোপরি চমৎকার একটি গল্প আছে এই চলচ্চিত্রে।

তাই আমি খুব আশাবাদী চলচ্চিত্রটি নিয়ে।রাইসুল ইসলাম আসাদ এবং সুবর্ণা মুস্তাফার বন্ধুত্ব নাট্যদলঢাকা থিয়েটার’- কাজের সুবাদে। চার দশকেরও বেশি সময় ধরে তাদের বন্ধুত্ব।

অটুট রয়েছে এখনও। একই দলের হয়ে তারা দুজন যেমন মঞ্চ মাতিয়েছেন ঠিক তেমনি টিভি নাটকেও তারা দুজন একসঙ্গে অনেক নাটকে অভিনয় করেছেন।

পাশাপাশি তারা দুজন জুটিবদ্ধ হয়ে চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত আসাদ এবং সুবর্ণা মুস্তাফা প্রথম জুটিবদ্ধ হন সৈয়দ সালাহ উদ্দীন জাকী পরিচালিতঘুড্ডিছবিতে।

এরপর সৈয়দ হাসান ইমামেরলাল সবুজের পালা’, কাজী জহিরেরনতুন বউএবং ১৯৮৪ সালে কাজল আরেফিনেরসুরুজ মিঞা বেলাল আহমেদেরনয়নের আলোচলচ্চিত্রে

 

কুমিল্লা নিউজ টুয়েন্টিফোর/নিজাম আহমেদ/২৬ডিসে,নম্বর২০১৭

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
ই-মেইলঃ editor@comillanews24.com