উজ্জ্বল ত্বকের জন্য কমলার খোসার ৪ ফেসপ্যাক

লাইফস্টাইলডেস্ক।।

 

 

কমলার খোসায় রয়েছে ভিটামিন সি অ্যান্টিঅক্সিডেন্ট। এগুলো ত্বকের যত্নে অতুলনীয়। এছাড়া এর অ্যাসিডিক উপাদান ত্বক উজ্জ্বল করে প্রাকৃতিকভাবে। জেনে নিন উজ্জ্বল দাগহীন ত্বকের জন্য কমলার খোসার ফেসপ্যাক কীভাবে ব্যবহার করবেন

 

কমলার খোসা দই
চা চামচ কমলার খোসার গুঁড়ার সঙ্গে চা চামচ টক দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্টটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন ত্বক। নিয়মিত ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল, কোমল প্রাণবন্ত।
কমলার খোসা, হলুদ মধু
রোদের তাপে ত্বক কালচে হয়ে গেলে এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। চা চামচ কমলার খোসার সঙ্গে সামান্য হলুদ এবং চা চামচ মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি থেকে ১০ মিনিট লাগিয়ে রাখুন ত্বকে। গোলাপজল দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। তবে ত্বকে ব্রণ থাকলে ফেসপ্যাকটি ব্যবহার করবেন না।
কমলার খোসা, বাদাম গুঁড়া চন্দন গুঁড়া
চা চামচ কমলার খোসার গুঁড়ার সঙ্গে চা চামচ চন্দন গুঁড়া এবং বাদাম গুঁড়া মিশিয়ে নিন। কয়েক ফোঁটা লেবুর রস প্রয়োজন মত গোলাপজল মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। মরা চামড়া দূর হয়ে উজ্জ্বল হবে ত্বক।
কমলার খোসা, মুলতানি মাটি গোলাপজল
চা চামচ কমলার খোসা গুঁড়ার সঙ্গে চা চামচ মুলতানি মাটি এবং পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি মুখ গলার ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন

 

 

 

- কুমিল্লানিউজডেক্স /সম্পাদনা/জেনিফার পলি/ ৮ জুন ১৮ইং

 

 

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
ই-মেইলঃ editor@comillanews24.com