স্তন ক্যানসার সচেতনতায় ইবিতে শোভাযাত্রা

কুমিল্লা নিউজ ডেস্ক ।। স্তন ক্যানসার সচেতনতা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গোলাপী সড়ক শোভাযাত্রা করেছে ক্যানসার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন (ক্যাপ)। মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে শোভযাত্রা, আলোচনা সভা ও লিফলেট বিতরণ করে তারা।

জানা যায়, বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় ডায়না চত্বর থেকে ক্যাপ ইসলামী বিশ্ববিদ্যালয়ে গোলাপী শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় সকলের উদ্দেশ্যে স্তন ক্যানসার সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ও ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রভাষক শাম্মি আক্তার। আলোচনা সভা শেষে ক্যাম্পাসে ক্যাপ’র সদস্যরা স্তন ক্যানসার সচেতনতামূলক লিফলেট বিতরণ করে।

ক্যাপ ইবি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক কেয় বিশ্বাস বলেন, ‘আমাদের দেশের নারীরা লজ্জার কারণে তাদের এ রোগের কথা পরিবারের সদস্যদের জানাতে চান না। ফলে তারা আস্তে আস্তে মৃত্যুর দিকে ধাবিত হন। এ ব্যাপারে নারীদের একটু সচেতন করে তুলতে পারলেই এ রোগ নিরাময় অনেকটা সম্ভব হতে পারে।’

- কুমিল্লা নিউজ ২৪/মোঃ এমদাদুল হক রনি/১০ অক্টোবর’২০১৭

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
নূরুল আমিন জহির
ই-মেইলঃ editor@comillanews24.com