ওয়েস্ট ইন্ডিজকে ৯৩ রানে হারাল ভারত

কুমিল্লা ডেক্স।। অ্যান্টিগায় সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৯৩ রানে হারিয়েছে সফরকারী ভারত। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ওয়ানডে ১০৫ রানে জিতেছিলো বিরাট কোহলির দল।

 

তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিং-এ পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। শুরুটা ভাল করতে পারেনি ভারতের দুই ওপেনার আজিঙ্কা রাহানে ও শিখর ধাওয়া। দলীয় সংগ্রহ যখন ১১ রান তখন ব্যক্তিগত ২ রান করে ফিরেন ধাওয়ান। প্রথম দুই ওয়ানডেতে দুজনের জুটির স্কোর ছিলো ১৩২ ও ১১৪ রান।

 

ধাওয়ানের বিদায়ে ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন রাহানে ও অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু ২৩ রানের বেশি যোগ করতে পারেননি তারা। ১১ রান করে আউট হন কোহলি। তবে তৃতীয় উইকেটে ঠিকই ইনিংস মেরামত করেন রাহানে ও যুবরাজ সিং। ধীর গতিতে ১০১ বলে ৬৬ রানের জুটি গড়েন তারা। ফলে দলের স্কোর তিন অংকে পৌছায়। ব্যক্তিগত ৩৯ রানে যুবরাজ আউট হলে ক্রিজে রাহানের সঙ্গী হন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। রাহানে-ধোনি জুটিও দলকে ৯৬ বলে ৭০ রান এনে দেন। আগের দুই ম্যাচে ৬২ ও ১০৩ রান করা রাহানে এবার করেন ৭২ রান।

 

এরপর ছয় নম্বরে নামা কেদার যাদবকে নিয়ে মাত্র ৪৬ বলে অবিচ্ছিন্ন ৮১ রান যোগ করেন ধোনি। ফলে ৫০ ওভারে ৪ উইকেটে ২৫১ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত। ওয়ানডে ক্যারিয়ারে ৬৩তম হাফ-সেঞ্চুরি তুলে ৭৮ রানে অপরাজিত থাকেন ধোনি। তার ৭৯ বলের ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা ছিলো। যাদব ৪টি চার ও ১টি ছক্কায় ২৬ বলে অপরাজিত থাকেন ৪০ রানে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে মিগুইল কামিন্স ২ উইকেট নেন।

 

জবাবে দলীয় ৯ রানে প্রথম উইকেট হারালেও, দ্বিতীয় উইকেটে জুটিতে ৪৫ রান পায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ভারতীয় বোলারদের তোপে দলীয় ৮৭ রানে পঞ্চম উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ক্যারাবীয়রা। তবে ষষ্ঠ উইকেটে জেসন মোহাম্মদ ও রোভম্যান পাওয়েলের ৫৪ রানের জুটিতে খেলায় ফেরার চেষ্টা করছিলো ওয়েস্ট ইন্ডিজ।

 

কিন্তু ক্যারাবীয়দের ব্যাটসম্যানদের সামনে জ্বলে ওঠে ভারতের দুই স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদব। দুজনের ৬ উইকেট শিকারে ১৫৮ রানেই গুটিয়ে যায়  স্বাগতিকরা। দলের পক্ষে মোহাম্মদ ৪০ ও পাওয়েল ৩০ রান করেন। অশ্বিন ও কুলদীপ ৩টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন ভারতের ধোনি। আগামীকাল রবিবার অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ওয়ানডে।

 

কুমিল্লানিউজটুয়োন্টিফোরডটকম/মো:রাকিব/১জুলাই২০১৭

 

 

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
ই-মেইলঃ editor@comillanews24.com