হাথুরুর পদত্যাগের কারণ সাকিব নয়

কুমিল্লা নিউজ ডেস্ক।। চন্ডিকা হাথুরুসিংহের কাছে বাংলাদেশ ক্রিকেট এখন অতীত অধ্যায়। তবে শ্রীলংকা দলের দায়িত্ব নেয়ার পরও বাংলাদেশ দলের কোচের পদ ছেড়ে যাওয়া নিয়ে নানা প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে তাকে। বিসিবির অনুরোধে মাঝে একবার ঢাকায় এসে পদত্যাগের কারণ ব্যাখ্যা করে গেছেন হাথুরু। তার সঙ্গে কথা বলার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বলেছিলেন, দক্ষিণ আফ্রিকা সফরে সাকিবের টেস্ট না খেলার বিষয়টি মেনে নিতে পারেননি হাথুরুসিংহে। এটা নিয়ে তিনি কিছুটা নাখোশ ছিলেন। সম্প্রতি ক্রিকেট ওয়েবসাইটক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতির সেই উদ্ধৃতি টেনে এনে তাকে প্রশ্ন করা হয়েছিল, পদত্যাগের পেছনে সাকিবের ছুটি নেয়াই কি বড় কারণ ছিল?

জবাবে বাংলাদেশের সাবেক কোচ বলেন, ‘এটা আদৌ সত্য নয়। নাজমুল হাসান খুব চালাক এবং বুদ্ধিমান মানুষ। অন্য কোনো কারণে তিনি এই কথা বলে থাকতে পারেন। সম্ভবত সাকিবকে তাতাতে এটা করেছেন। সাকিব তো এখন টেস্ট অধিনায়ক। তার (নাজমুল হাসান) ওই কথাগুলোর অবশ্যই কোনো তাৎপর্য আছে। এসব সামলানোর ব্যাপারে তিনি ভীষণ বুদ্ধিমান।

হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশের চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। তার আগে কেন পদত্যাগ করে শ্রীলংকার দায়িত্ব নিলেন তারও একটা ব্যাখ্যা দিয়েছেন হাথুরু, ‘প্রথমত আমার মনে হয়েছে আমি যতটা পারতাম তার সর্বোচ্চ অবস্থানে বাংলাদেশকে পৌঁছে দিয়েছি। অন্য ব্যাপার হল, শ্রীলংকা আমাকে চারবার কোচ হিসেবে চেয়েছে। শেষবার যখন তারা যোগাযোগ করল, তখন আমি পরিবার ছেড়ে দীর্ঘদিন বাইরে। নিজের দেশ শ্রীলংকার কোচ হওয়াই আমার স্বপ্ন ছিল। তাই এটাই ছিল সঠিক সময়। আরেকটি বিষয় হল, আমি যদি বাংলাদেশের কোচ হিসেবে আরও তিন বছর কাটিয়ে দিই, তারপর শ্রীলংকা কিংবা অন্য কোনো দেশে কোচিং করাতে চাই সেটা পারব না।

 

কুমিল্লা নিউজ টুয়েন্টিফোর/নিজাম আহমেদ/৩১ডিসেম্বর ২০১৭

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
ই-মেইলঃ editor@comillanews24.com