এমন ব্যর্থতার কোনও অজুহাত দিলেন না তামিম

ক্রীড়াডেস্ক।। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ব্যাটসম্যানদের বিবর্ণ ব্যাটিংয়ে বাংলাদেশে হেরেছে ইনিংস ২১৯ রানে। এমন বাংলাদেশকে দেখে হতাশ ক্রিকেট ভক্তরা। হতাশ দলটির অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল নিজেও। ব্যাটিং ব্যর্থতায় প্রথম ইনিংসে ৪৩ রানে গুটিয়ে যাওয়ার পর  দ্বিতীয় ইনিংসে ১৪৪ রানে থামতে হয়েছে সাকিব-তামিমদের

প্রথম টেস্টের ব্যর্থতাকে মুছে ফেলতে নতুন করে শুরু করেছে টাইগাররা। দ্বিতীয় টেস্টকে লক্ষ্য করে রবিবার জ্যামাইকাতে অনুশীলন করেছে বাংলাদেশ। অনুশীলন শেষে প্রথম টেস্টের ব্যর্থতা নিয়ে কথা বলেছেন তামিম ইকবাল। সেখানে অবশ্য কোন অজুহাত দাঁড় করাননি বাঁহাতি ওপেনার। নিজেদের ভুলগুলোই সামনে আনলেন, ‘সবার মতো আমরাও বিস্মিত। আমরা জানি যে, গত ম্যাচে আমরা যেমন খেলেছি তার চেয়ে ভালো দল আমরা। যেভাবে খেলেছি তা সত্যিই গ্রহণযোগ্য নয়।তাই কোনও অজুহাতের পক্ষপাতী নন তামিম, ‘আমরা কোনো অজুহাত দাঁড় করানোর চেষ্টা করছি না। এমন ভরাডুবির জন্য আমাদের ভুলগুলো দায়ী ছিল। আশা করবো আগামী টেস্ট ম্যাচে এর চেয়ে ভালো পারফরম্যান্স করবো।

সামনেই দ্বিতীয় টেস্ট। তাই এই মুহূর্তে অ্যান্টিগা টেস্টের বাজে অভিজ্ঞতা ভুলে যেতে চান তামিম। ব্যাটিং, বোলিং ফিল্ডিং এই তিন বিভাগেই নিজেদের মেলে ধরার প্রত্যয় এখন তামিমের কণ্ঠে। ১২ জুলাই সিরিজের দ্বিতীয় শেষ টেস্টে মুখোমুখি হওয়ার আগে জ্যামাইকা টেস্টে ইতিবাচক ক্রিকেট খেলার কথা জানিয়েছেন দেশসেরা ওপেনার, ‘আমার আমাদের দলের জন্য এই মুহূর্তে গুরুত্বপূর্ণ হচ্ছে, নিজেদের ওপর বিশ্বাস রাখা। আমাদের বিশ্বাস করতে হবে যে, কঠিন পরিস্থিতিতেও আমরা ভালো করতে পারি।

প্রথম ম্যাচের ব্যর্থতা কাটিয়ে জ্যামাইকাতে ভালো ম্যাচ উপহার দেওয়ার প্রত্যয় তামিমের, ‘জ্যামাইকাতে ১২ জুলাই থেকে আমাদের দ্বিতীয় টেস্ট শুরু। দলে যেই সুযোগ পাই না কেন, আশা করি সবাই চেষ্টা করবে বড় কিছু করতে। আমরা দল হিসেবে আপনাদের একটা ভালো টেস্ট ম্যাচ উপহার দেওয়ার চেষ্টা করব।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও একশোর নিচে অলআউট হতে পারতো বাংলাদেশ। তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান লেট অর্ডার ব্যাটসম্যানদের সঙ্গে নিয়ে বেশ কয়েকটি জুটি গড়েছেন। লড়াই করেছেন বুক চিতিয়ে। তাতে বাংলাদেশের স্কোর ১৪৪ রানে গড়ায়। নুরুল হাসান নিজে খেলেছেন ৬৩ রানের সাহসী এক ইনিংস। সোহানের প্রশংসা করে তামিম বলেছেন, ‘প্রথম টেস্টে সোহান যেভাবে ব্যাট করেছে এবং লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের সহায়তা পেয়েছে। তাতে এটা প্রমাণ হয় যে, আমরা যদি উইকেটে টিকে থাকতে পারি, তাহলে ভালো স্কোর করা সম্ভব।

- কুমিল্লানিউজডেক্স / সম্পাদনা/ জেনিফার পলি/ ৯ জুলাই ১৮ইং

 

দারোগা বাড়ি, উত্তর চর্থা
কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ই-মেইল: bdcomillanews24@gmail.com
নিউজ রুম: +8801976530514

প্রধান সম্পাদকঃ হুমায়ূন কবির রনি
নিউজরুম এডিটরঃ তানভীর খন্দকার দীপু
ই-মেইলঃ editor@comillanews24.com