আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৫

অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

Share on facebook
Share on twitter
Share on linkedin

অনল্‌নি ডেস্ক।।
সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক, বিশিষ্ট শিক্ষাবিদ ও বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক মো. ইউনুস স্মরণে গঠিত অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের উদ্যোগে ৭ এপ্রিল রোজ রবিবার বুড়িচং ও ব্রাক্ষণপাড়ায় তিনটি ভ্যানুতে উপজেলার ১৭টি ইউনিয়নের ৬ শত ৪০ টি অসচ্ছল ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। প্রতিটি ব্যাগে ঈদ সামগ্রীর মধ্যে ছিলো পোলাউর চাল, লাচ্ছা সেমাই, চিনি, গুঁড়া দুধ, লবন, পেঁয়াজ, আলু, সয়াবিন তেল ও মসল্লা।

সকাল ৯ টায় ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয় অধ্যাপক মো. ইউনুস এর পীরযাত্রাপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের এমপি বাড়িতে। অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল অধ্যাপক কামরুল হাসান নাসিমের সার্বিক তত্বাবধানে এই ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এডভোকেট আহম তাইফুর আলম। এসময়ে আরও উপস্হিত ছিলেন ফাউন্ডেশনের জয়েন্ট সেক্রেটারী এডভোকেট এরশাদুল হক এরশাদ, বুড়িচং কমিটির যুগ্ম সম্পাদক মাহবুব মাসুম, আবুল কাউসার, সদস্য কবির হোসেন, মোঃ জহিরুল ইসলাম, মোঃ আবু কাউছার, মোঃ জাহাঙ্গীর, মোঃ ময়নাল হোসেন, মোঃ ইসমাইলসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। এই ভ্যানুতে পীরযাত্রাপুর, মোকাম, ভারেল্লা ও ময়নামতি এই চারটি ইউনিয়নের ২৪০টি অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। তাছাড়া এদিন অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন থেকে জারিয়া ফাউন্ডেশনকে ৫ হাজার ও স্হানীয় একটি মাদ্রাসার জন্য ৩০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

দ্বিতীয় ঈদ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হয় ব্রাক্ষণপাড়া উপজেলার ধানদৌল্যস্হ ব্রাক্ষণপাড়া ডায়াবেটিক হাসপাতালের অডিটরিয়ামে। ফাউন্ডেশনের ব্রাহ্মণপাড়া শাখার সভাপতি ডা. মো. আতাউর রহমান জসিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ইউনুস ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক পিপি এড. আ.হ.ম তাইফুর আলম। বিশেষ অতিথি ছিলেন মোশাররফ হোসেন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ ও আবদুল মতিন খসরু মহিলা কলেজসহ ৬টি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, অধ্যাপক ইউনুস ফাউন্ডেশনের সেক্রেটারী জেনারেল অধ্যাপক কামরুল হাসান নাসিম, যুগ্ম মহাসচিব এড. এরশাদুল হক, বুড়িচং শাখার সভাপতি মো. আবদুর রহিম।

সাংবাদিক গাজী মো. রুবেলের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মো. ইমাম হোসেন, সাংবাদিক মো. সজিব ভূইয়া, সোহেল রানা বাপ্পি, সাইফুল ইসলাম প্রমুখ। এই ভ্যানুতে অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের ব্রাক্ষণপাড়া কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলুর তত্ত্বাবধানে ব্রাক্ষণপাড়া সদর, শশীদল, সিদলাই, মালাপাড়া, সাহেবাবাদ, চান্দলা, মাধবপুর ও দুলালপুর ইউনিয়নের ১৪০টি অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

তৃতীয় ঈদ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হয় বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজ গেইটস্হ অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশন কেন্দ্রীয় অফিসে। এই ভ্যানুতে অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের বুড়িচং কমিটির তত্ত্বাবধানে বুড়িচং সদর, ষোলনল, বাকশীমুল ও রাজাপুর ইউনিয়নের ২৬০টি অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। বুড়িচং কমিটির সভাপতি আব্দুর রহীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন এর তত্বাবধানে এই ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্ভোধন করেন চেয়ারম্যান এডভোকেট আহম তাইফুর আলম। এসময়ে আরো উপস্হিত ছিলেন ফাউন্ডেশনের সেক্রেটারী জেনারেল অধ্যাপক কামরুল হাসান নাসিম, জয়েন্ট সেক্রেটারী এডভোকেট এরশাদুল হক এরশাদ, কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এ এস এম বায়েজিদ, বুড়িচং কমিটির সহসভাপতি আব্দুল হালিম ও যুগ্ম সম্পাদক আবুল কাউসার।

ঈদ সামগ্রী বিতরণের এই কর্মসূচিতে আর্থিকভাবে সহযোগীতা করেছেন কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার আব্দুল রশিদ, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সিইও -নুর আহমেদ, মিশিগান প্রবাসীদের মাঝে মামনুন সিদ্দিকী, মহিউদ্দিন আহাম্মেদ, জাহেদ হক, আবেদুর রাসুল, সোলায়মান বাহার, ওয়াসী খান, তাহমিদুর রহমান, সারিয়া সাদিক, মাসুদ হুসেইন, জি এম হায়দার, নাসির আহাম্মেদ, এসকে খালেক, জাকিরুল হক, হাফিজুর রহমান, অধ্যাপক মোঃ শাহ আলম নূর-ই কামাল ও বেগম আনোয়ারা নিলুফার, মুন্না ও অধ্যাপক মোঃ ইউনুস স্যার এর সন্তানেরা।

উল্লেখ্য যে, কুমিল্লা-৫ বুড়িচং -ব্রাহ্মনপাড়া সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ ইউনুস স্মরণে গঠিত একটি সম্পুর্ন অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক সংগঠন অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন মানুষের কল্যাণে প্রতিশ্রুতিবদ্ধ।

এসকেডি/সিএন

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top