আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪২

আবাসিক এলাকায় নতুন করে আর কোন বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানের অনুমোতি দেওয়া হবে না

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
গতকাল ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে কুমিল্লা জেনারেল হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেনারেল হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক. ম বাহাউদ্দীন বাহার।

সভায় স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সংসদ সদস্য বলেন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরেই সরকারি হাসপাতালগুলোতে মানুষ উন্নত চিকিৎসা সেবা পাচ্ছে এবং আমার কুমিল্লায়ও সারকারি হাসপাতালগুলোতে অনেক বড় বড় দক্ষ ডাক্তাররা চিকিৎসা সেবা দিচ্ছেন, রোগীরা সুস্থ্য হয়ে বাড়ি ফিরছেন, তাই আমি সকল ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদেরকে ধন্যবাদ জানাই। উক্ত সভায় বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টারের ব্যাপারে স্বাস্থ্য বিভাগকে বেশ কয়েকটি নির্দেশনা ও তা বাস্তবায়নের জন্য জেলা স্বাস্থ্য বিভাবকে দিক নির্দেশনা দেন ব্যবস্থাপনা কমিটির সভাপতি।

স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করণে আবাসিক ভবনে, আবাসিক এলাকায় নতুন করে কোন বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা যাবে না। আবাসিক ভবন, আবাসিক এলাকায় প্রতিষ্ঠিত কোন বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে নতুন করে লাইসেন্স প্রদান করা হবে না। অদক্ষ ও অযোগ্য জনবল নিয়ে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম পরিচালনা করা যাবেনা। কোন প্রতিষ্ঠানে এই ধরনের কার্যক্রম পরিচালনার প্রমাণ পাওয়া গেলে উক্ত প্রতিষ্ঠানটি বন্ধ করে দিতে হবে। সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সাইনবোর্ডে হালনাগাদকৃত লাইসেন্স নম্বর উল্লেখ করতে হবে। অভিযান পরিচালনাকালীন সময়ে কোন বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ করা হলে এ বিষয়ে লিখিত প্রতিবেদন সভাপতি কার্যালয়ে প্রেরণ করতে হবে। পরবর্তিতে, ত্রুটি সংশোধনপূর্বক সভাপতি অনুমতিক্রমে উক্ত প্রতিষ্ঠান পুনরায় চালু করতে হবে।

কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা: নাছিমা আকতারের সঞ্চলনায় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিউলি রহমান তিন্নি (শিক্ষা ও আইসিটি), আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, স্বাচিপ কুমিল্লা সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সহ কুমিল্লা জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির অন্যান্য সদস্যগণ।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top