আজ ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪৮

এই অক্টোবর মাস স্বাধীনতার সুফল পৌঁছে দেওয়ার মাস – এমপি বাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নই বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। এই অক্টোবর মাস হচ্ছে বঙ্গবন্ধুর স্বাধীনতার সুফল পৌঁছে দেওয়া মাস। এই অক্টোবরজুড়ে চলবে মেগা প্রকল্প উদ্বোধন। ৭ অক্টোবর নেত্রী ঢাকা বিমান বন্দরের তৃতীয় নতুন টার্মিনাল চালু হবে যা তৈরি করা হয়েছে সিঙ্গাপুরের বিমান বন্দরের আদলে। ২২ অক্টোবর রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন টেলিকন্সফারেন্স করে রূপপুর পারমাণবিক কেন্দ্র উদ্বোধন করবেন। এ মাসের ২৮ তারিখ চট্টগ্রাম কর্ণফুলী টানেল উদ্বোধন হবে। গত ১৫ দিন বিশ্ব জয় আজ দেশে ফিরেছেন। বিশ্বের বড় বড় রাষ্ট্র নায়কদের সাথে কথা বলে এসেছেন। আমেরিকা যে দমক দিচ্ছেন তা তিনি পাত্তা দিচ্ছেন না। স্যাংশন দিয়ে আমাদের দমাতে পারবে না। নেত্রী সাহস করে বলেছেন যারা আমাদের স্যামসান দেয় তাদেরকে ও আমরা স্যামসান দিব। আমেরিকার স্যাংশনের ঘোষণার পর নেত্রীও আমেরিকা থেকে বিমান ক্রয় বন্ধ করে ফান্স থেকে ১০ টি এয়ার এম্বুলেন্স ক্রয়ের চুক্তি করেছেন। সারাবিশ্বে এখন অর্থনৈতিক মন্দা চলছে শেখ হাসিনা উদ্বোধন করছেন মেগা প্রকল্প। তাই বলি, বিশ্বের সবচেয়ে সাহসী রাষ্ট্র নায়কের নাম এখন শেখ হাসিনা।

গতকাল বুধবার রাতে পদুয়ার বাজার হাজী আক্রাম আলী স্কুল এন্ড কলেজ মাঠে ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি আরও বলেন, আমি বঙ্গবন্ধুর কর্মী, গণমানুষের রাজনীতি করি। বাঙালি জাতিকে মুক্তি দিতে বঙ্গবন্ধু যৌবনের ১৪ বছর জেলে কাটিয়েছেন। আমিও যৌবনের সময়গুলো কুমিল্লার মানুষের কল্যাণে কাটিয়েছে। সারা জীবন কুমিল্লার শান্তি ও উন্নয়নে কাজ করছি। সেই বাবরী মসজিদ ভাঙাকে কেন্দ্র করে যে সাম্প্রদায়িক অরাজকতা সৃষ্টি হয়েছিল, রাত জেগে হিন্দুদের মন্দির, বাড়ি ঘর পাহারা দিয়েছি। সেই তরুণ বয়স থেকে কুমিল্লা বিভাগ আন্দোলন করছি। কুমিল্লার মানুষের প্রয়োজনে যখন যে দায়িত্ব দিয়েছেন মাতা পেতে নিয়েছি। ২০১৮ সাথে নির্বাচনে আগমুহূর্তে সিটি করপোরেশনের দক্ষিণের ৯ ওয়ার্ড আমার নির্বাচনী এলাকায় যুক্ত করে দিলেন। যে এলাকায় মানুষের সাথে আমার যোগাযোগ ছিল না। আমি গণমানুষের জন্য রাজনীতি করি। দীর্ঘ দিন বঞ্চিত দক্ষিণের মানুষ, তাই তাদের কে গ্রহণ করে নিয়েছিলাম। গত সংসদ নির্বাচনের আগে এ এলাকায় ৪০০ কোটি টাকার উন্নয়ন কাজ করে দিয়েছি। আজ দক্ষিণের ৭ ফুট রাস্তা ২৪ ফুট হয়ে গেছে। দক্ষিণের কোন কাজ আর বাকি থাকবে না। মেয়র রিফাতকে দায়িত্ব দিলাম দক্ষিণের সকল উন্নয়ন কাজ করে দিবে ইনশাআল্লাহ।

২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডাক্তার তাহসিন বাহার সূচনা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আব্দুল আল ফাত্তাহ । ঝাঁকজমকপূর্ণ উক্ত সম্মেলনে বিভিন্ন পেশায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

সম্মেলনে আব্দুল মালেক ভূঁইয়াকে সভাপতি, গাজী ছাদেকুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top