আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩২

এমপি বাহারের নেতৃত্বে মহাসড়কের কুমিল্লায় মহানগর আওয়ামী লীগের অবস্থান শান্তি সমাবেশ অব্যাহত

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
.বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে যেকোনো ধরনের অরাজকতা রুখতে মহাসড়কে অবস্থান নিয়েছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। সকাল থেকে ঢাকা -চট্টগ্রাম মহাসড়কে দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ ছাড়া মহাসড়কের পদুয়ার বাজার থেকে সৈয়দপুর পর্যন্ত বিভিন্ন এলাকায় মোটরসাইকেলে মিছিল করতে দেখা যায় কর্মীদের। সকালে থেকেই মহাসড়কের পদুয়ার বাজার, নন্দনপুর, ঝাগুরজুলি, আলেখারচর ও সৈয়দপুর এলাকায় প্রতিদিনের মতো অবস্থান নেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে অবস্থাননিয়ে পরিবহনের চালক হেলপার ও যাত্রী সাধারণের সাথে কথা বলেন। বিভিন্ন পয়েন্ট গিয়ে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন।

এসময় এমপি বাহার বলেন,কুমিল্লার মানুষ বিএনপি জামায়াতে অবৈধ হরতাল মানে না। দোকান পাট খোলা রয়েছে, গাড়ি চলছে। কুমিল্লা মহানগরীতে যানজট হচ্ছে। মহাসড়কে ট্রাক কাভারভ্যান পুরোদমে চলছে। বাস চেড়ে যাচ্ছে । যাত্রী কম থাকায় বাস চলাচল তুলনামুলক কম। আমাদের প্রিয় নেত্রী নির্দেশ দিয়েছেন, রাস্তায় থেকে যারা জ্বালাও পোড়াও করে তাদেরকে প্রতিহত করতে। আমরা ২০১৩-২০১৫ সালেও পাহারা বসিয়ে কুমিল্লাকে অগ্নি সন্ত্রাসমুক্ত রেখেছিলাম। এবারও অবরোধের ৫ম দিনেও আমাদের নেতাকর্মীরা মাঠে রয়েছে। মহাসড়ক অবরোধমুক্ত রেখেছে। কুমিল্লায় কিছুতেই মানুষের জানমালের ক্ষতি করতে দেওয়া হবে না। তিনি বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান জানিয়ে বলেন, গনতান্ত্রিক পন্থায় জনগন যে রায় দিবে তা আমরা মেনে নিব। আমেরিকার বাবারা আপনাদেরকে ক্ষমতায় বসাতে পারবে না। আমাদের নেত্রী বিশ্বাস করেন, বাংলাদেশের জনগণই আমাদের শক্তি। কুমিল্লার জনগণের নিরাপত্তার আমাদের নেতাকর্মীরা রয়েছে।

জানা যায়, বিএনপি জামায়াতে ডাকা দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন গতকাল সোমবার (০৬ নভেম্বর) কুমিল্লার মহাসড়ক ছিল আওয়ামী লীগের নেতাকর্মীদের দখলে। দিনভর কুমিল্লার কোথাও অবরোধকারীদের দেখা মিলেনি। অবরোধের প্রতিবাদে মহাসড়কের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে শান্তি মিছিল ও সমাবেশ করে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

দিনব্যাপী কুমিল্লা মহাসড়কের বিভিন্ন স্পটে মহানগর আওয়ামীলীগের সিনিয়র নেতারা ঘুরে দেখেন ও বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আবিদুর রহমান জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সৈয়দ নূরুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক,ডা তাহসিন বাহার সূচনা , শ্রম বিষয়ক সম্পাদক হাসান খসরু, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ শহিদ, আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড মো আমিনুল ইসলাম টুটুল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাসার, সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক হাবিবুর সায়েরিন সায়ের, উপ প্রচার ও প্রকাশনা সম্পদাক এনামুল হক এনাম, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, মহানগর শ্রমিকলীগের আহবায়ক আনিছুর রহমান ভূইয়া, যুগ্ম আহŸায়ক হাসান মাহমুদ চৌধুরী সুমন, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম মাস্টার, মহানগর যুব মহিলা লীগের সভাপতি তাহমিনা বেগম, সাধারণ সম্পাদক উম্মে সালমা লিজা, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, আদর্শ সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ্জামান মনির, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক সহ ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top