আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:০০

কুমিল্লায় আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি:
নিজের এবং সমাজের জন্য যোগব্যায়াম এই প্রতিপাদ্য নিয়ে কুমিল্লায় আন্তর্জাতিক যোগ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (২১শে জুন) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ উচ্চ মাধ্যমিক শাখা মাঠে পরম্পরায় একাডেমীর উদ্যাগে যোগ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক কাজী মাহতাব সুমনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মৃণাল কান্তি গোস্বামী,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যাপক জোবাইদা নূর, ইয়ুথ ক্যাডেট ফোরামের সভাপতি শাহ মুজিবুল হক, কবি নজরুল ইনস্টিটিউটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আল আমিন, বাংলা সংস্কৃতি বলয় কুমিল্লা সংসদের আহবায়ক রুবেল কুদ্দস, বাংলা সংস্কৃতি বলয়’র এস এম আল মামুন, কবি শাহিন শাহ,নারী সংগঠক নেলি দত্তসহ অন্যরা। পরম্পরায় এর শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভিন্ন সামাজিক সাংস্কৃতিকসহ বিশিষ্টজনেরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, বছরের পর বছর ধরে, যোগব্যায়াম বিশ্বব্যাপী ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে, লক্ষ লক্ষ লোক তাদের সামগ্রিক স্বাস্থ্য এবং মানসিক সুস্থতা বাড়াতে এটি গ্রহণ করেছে। এটি শুধুমাত্র চাপ, উদ্বেগ এবং বিষণ্নতা কমাতে সাহায্য করে না বরং নমনীয়তা, শক্তি, ভারসাম্য এবং সহনশীলতাও উন্নত করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top