আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:২১

কুমিল্লায় ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লায় যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন হাফেজ মুফতী মোহাম্মদ ইব্রাহীম ক্বাদেরী।ঈদ জামাত শুরু হওয়ার অনেক আগে থেকেই নানা প্রান্ত থেকে মুসল্লিরা দলে দলে কেন্দ্রীয় ঈদগাহে আসতে শুরু করেন। নির্দিষ্ট সময়ের আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ঈদগাহ মাঠ। অনেকেই রাস্তায় জায়নামাজ বিছিয়ে ঈদের জামাতে শরিক হন।

ঈদুল ফিতরের জামাত শেষে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে ফিলিস্তিনের নির্যাতিত মুসলিমদের জন্য বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়। এদিকে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ছাড়াও সিটি কর্পোরেশন এলাকার অন্যান্য গুরুত্বপূর্ণ ঈদগাহ ও মসজিদগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এসব মসজিদ ঈদগাহে যথাক্রমে সকাল ৮টা, সাড়ে ৮টা এবং ৯টায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। এর মধ্যে সকাল সাড়ে ৮টায় রানীর বাজার জামে মসজিদে অনুষ্ঠিত ঈদ জামাতে ইমামতি করেন মাওলানা মনির হোসেন। একই সময়ে মুনসেফ বাড়ি জামে মসজিদে ইমামতি করেন মাওলানা মিজানুর রহমান।

পুলিশ লাইন জামে মসজিদে মাওলানা শরফুদ্দিন, কালিয়াজুরী বড় মসজিদে মাওলানা সাইদুর রহমান, জানু মিয়া জামে মসজিদে মাওলানা ফজলুল হক, মুন্সিবাড়ি জামে মসজিদে মাওলানা নুরুল ইসলাম, আড়াইওড়া শাহি ঈদগাহে মাওলানা আলী হোসেন, দূর্গাপুর দিঘিরপাড় ঈদগাহে মাওলানা ইমাম হোসেন, সার্ভে ইন্সটিটিউট জামে মসজিদে মাওলানা সিদ্দিকুর রহমান এবং শুভপুর শাহি ঈদগাহ ময়দানে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ নেয়ামত উল্লাহ। সকাল ৮টায় ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয় কুমিল্লা কেন্দ্রীয় কারাগার ঈদগাহে। এতে ইমামতি করেন মাওলানা শাহজালাল সিরাজী।

একই সময়ে বাগিচাগাঁও বড় মসজিদে ইমামতি করেন মাওলানা আবুল হাসান রাজাপুরী। রেসকোর্স সুন্নিয়া জামে মসজিদে মাওলানা নুরুল্লাহ আল কাদেরী এবং কাসেমুল উলুম মাদ্রাসায় ইমামতি করেন মাওলানা মামুনুর রশিদ। কুমিল্লার বুড়িচং ব্রাহ্মণপাড়ার মিলনস্থল ঐতিহাসিক দরিয়ারপাড় ঈদগাহ ময়দানেও একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। অপরদিকে সকাল ৯টায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয় রেসকোর্স নূর মসজিদে। এতে ইমামতি করেন মাওলানা আবুল হাসান।

একই সময়ে কুমিল্লা জেলা মডেল মসজিদে অনুষ্ঠিত ঈদ জামাতে ইমামতি করেন মাওলানা শাহাদাত হোসে, দারোগাবাড়ি জামে মসজিদে হাফেজ মাওলানা ইয়াসিন নূরী, ছোটরা মোহাম্মদ আলী ঈদগাহে মাওলানা আনোয়ার হোসাইন। প্রায় প্রতিটি মসজিদ-ঈদগাহের ঈদ জামাতেই বাংলাদেশসহ মুসলিম উম্মাহ ও বিশ্ববাসীর শান্তি কামনা করে দোয়া করা হয়।

এসকেডি/সিএন

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top