আজ ১১ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১০:০৬

কুমিল্লায় ‘প্রানী নির্যাতন রোধে সচেতনতা বাড়াতে “বিড়ালের র্যাম্প শো, গুনীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লায় Cat’s Home বিড়ালের বাড়ি ও দৃষ্টান্ত ফাউন্ডেশন, কুমিল্লার আয়োজনে ‘প্রানী নির্যাতন রোধে সচেতনতা বাড়াতে “বিড়ালের র্যাম্প শো, গুনীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে নগরীর কবি নজরুল ইনস্টিটিউট কুমিল্লা কেন্দ্রে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সিপন মিয়া।

Cat’s Home বিড়ালের বাড়ির এডমিন ও দৃষ্টান্ত ফাউন্ডেশন, কুমিল্লার সভাপতি সাইফ উদ্দিন রনীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা মহানগর কৃষকলীগের আহবায়ক মোঃ খোরশেদ আলম, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মঞ্জুর কাদের মনি, জেলা কালচারার অফিসার সৈয়দ আয়াজ মাবুদ, কবি নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আল-আমিন, রোটারিয়ান ফাতেমাতুজ জোহরা ।

উম্মে হাবিবা হেমার উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভেট মোহাম্মদ ইব্রাহিম, ভেট শেখ ইসমাইল আহমেদ, ভেট মনিরুল ইসলাম খান, এসিআই এনিম্যাল হেলথ লিমিটেড, কুমিল্লার ভেটেরিনারী সার্ভিসেস অফিসার ভেট হাসিবুর রহমান সাফা, সাংবাদিক জসিম উদ্দিন চৌধুরী, এমদাদুল হক আখন্দসহ আরো অনেকে।

৬ প্রাণী প্রেমী, ৩ প্রাণী চিকিৎসক, ১৫ গুনীজনকে সম্মাননা প্রদান করা হয়। প্রাণী উদ্ধারে ভূমিকার জন্য লাকী রহমান, মেহেবুবা মাকসুদ স্মৃতি, উম্মে কুলসুম জেনি, ফাতেহা নুর লাবন্য, মোঃ মেশকাত শুভ ভূইয়া, শায়লা শিলাকে বিশেষ সম্মাননা প্রদান, ভেট মারুফ হাসান ইমরান, ভেট সামিসা আফরীন ঐশি ও ভেট হাসিবুর রহমান সাফাকে অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া রক্তদান ও সমাজ সেবায় অবদানের জন্য মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রক্তবন্ধু ডা. তাহসীন বাহার সূচনা, সমাজ সেবায় অবদানের জন্য ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়, কুমিল্লার সহকারী রেজিস্ট্রার শিহাব উদ্দিন বাবু, ভাইয়া গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন মামুন, আরকে ফিড এন্ড পোল্ট্রি লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান মোঃ রেহান উদ্দিন, নন্দী রিয়েলস্টেট এন্ড ডেভেলাপারস কুমিল্লার চেয়ারম্যান রোটারিয়ান প্রদীপ চন্দ্র নন্দী, কুমিল্লা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মোঃ আমিনুল ইসলাম, কুমিল্লা নবাব ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মোঃ কামাল উদ্দিন, ম্যাগা ফ্যাশন শপ ‘এন্ড স্টুডিও’ এর স্বত্বাধিকারী আবদুল বারিক খান রানা, দেবীদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, বিজয় টিভির দেবীদ্বার উপজেলা প্রতিনিধি মোঃ এনামুল হক, দেবীদ্বার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মোঃ শাহিন আলম, রক্তদানে অবদান রাখায় বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য মোহাম্মদ ইকরামুল হক, করোনাকালীন সময়ে লাশ দাফনে অবদানের জন্য কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক লিটন সরকার ও কুমিল্লা মহানগর যুবলীগের সদস্য রোকন উদ্দিন রোকনকে সম্মাননা প্রদান করা হয়।

মৎস্য ও পশু খাদ্য উৎপাদনকারী কুমিল্লার নতুন প্রতিষ্ঠান আরকে ফিড এন্ড পোল্ট্রি লিমিটেড স্পনসর ছিলেন। ছছি সভাপতি সাইফ উদ্দিন রনী বলেন, এই আয়োজন পোষা প্রাণীসহ রাস্তার অবহেলিত প্রাণীদের জন্য। বিনা কারনে তাদের নির্যাতন না করে তাদের প্রতি সদয় থাকা, রাস্তার কুকুরদের না মেরে ভ্যাকসিনের আওয়ায় আনার দাবী জানান তিনি। এছাড়া দুর্ঘটনায় আক্রান্ত হওয়া অসহায় প্রাণীদের উদ্ধার কাজের জন্য একটা টিম গঠনে বিত্তবানরদের এগিয়ে আসার আহবান জানান।

এফআর/অননিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Scroll to Top