আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:১৮

কুমিল্লা নগরীর মোড়ে মোড়ে ও মহাসড়কে আওয়ামী লীগের হরতাল বিরোধী মিছিল সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা হরতাল, নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে কুমিল্লায় গতকাল বিক্ষোভ মিছিল ও রাজপথে অবস্থান অব্যাহত রেখেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল কুমিল্লা মহানগরীর মোড়ে মোড়ে ও মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

বিএনপি ও সমমনা দলের ডাকা হরতালের দ্বিতীয় দিন গতকাল সোমবার কুমিল্লায় তেমন প্রভাব পড়েনি। স্থানীয় পরিবহন চলছে পুরোদমে, দূরপাল্লার বাসও চলাচল করছে। স্বাভাবিক ট্রেন চলাচল। খুলেছে সব ধরনের দোকান ও অফিস-আদালত। স্কুল, কলেজগুলোতে শিক্ষার্থীরা অন্যদিনের মতো যথারীতি ভাবে ক্লাস করেছে। নগরীর ছোট-বড় সকল মার্কেটেই খোলা ছিল, পথচারীদের সাথে কথা বলে জানা যায় মানুষ এখন আর হরতাল, অবরোধ চায় না, আজকে রাস্তায় রিক্সা গাড়ী জনসাধারণের সমাগম দেখে এটাই বোঝা যায়। এদিকে মানুষের জনজীবন স্বাভাবিক রাখতে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহারের নির্দেশে রাজপথে ছিলেন মহানগর আওয়ামীলীগ, মহানগর যুবলীগ, মহানগর সেচ্ছাসেবকলীগ, মহানগর শ্রমিকলীগ, মহানগর কৃষকলীগ, মহানগর যুব মহিলালীগ, মহানগর ছাত্রলীগ মহানগর আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গতকাল রবিবার কুমিল্লা মহানগরীর মহা সড়কের আশেপাশেসহ সকল জায়গায় মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরা মানুষের জানমাল রক্ষার্থে অবস্থান করে এবং দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে সামনে থেকে মহানগর আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিশাল এক হরতাল বিরোধী মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করেন।

এছাড়া গতকাল সোমবার সকাল থেকে মহাসড়কের ঝাগুরজুলি এলাকায় হরতাল বিরোধী অবস্থান ও শান্তি সমাবেশ করছে সদর উপজেলা চেয়ারম্যান এড মো আমিনুল ইসলাম টুটুলের নেতৃত্ব আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এদিকে, শাসনগাছা বাস টার্মিনাল এলাকায় হরতাল বিরোধী মিছিল সমাবেশ করে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাবেলের নেতৃত্ব স্থানীয় আওয়ামী লীগ,শ্রমিক লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এদের নগরীতে মিছিলের নেতৃত্ব দেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সৈয়দ নূরুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক, সদস্য মিজানুর রহমান ইরান, আলহাজ্ব ওমর ফারুক, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ, মহানগর কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম, যুগ্ম আহবায়ক কাজী সোহেল হায়দার, মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, যুব ও ক্রীড়া সম্পাদক সালেহ আহাম্মেদ রাসেল, উপ প্রচার ও প্রকাশনা সম্পদাক এনামুল হক এনাম, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, মহানগর শ্রমিকলীগের আহবায়ক আনিছুর রহমান ভূইয়া, যুগ্ম আহবায়ক হাসান মাহমুদ চৌধুরী সুমন, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম মাস্টার, মহানগর যুব মহিলা লীগের সভাপতি তাহমিনা বেগম, সাধারণ সম্পাদক উম্মে সালমা লিজা, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক নাইমুল হক হিমেল,মহানগর ছাত্রলীগেরযুগ্ম আহবায়ক নূর মোহাম্মদ সোহেল, কাজী সায়েম প্রমুখ।

এফআর/অননিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top