আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:২৬

দায়িত্ব নিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রথম নারী মেয়র

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি।।
শিক্ষা-শিল্প-সাহিত্য- সংস্কৃতির পাদপীঠ খ্যাত কুমিল্লায় আনুষ্ঠানিকভাবে সিটি কর্পোরেশনের দায়িত্ব নিলেন প্রথম নারী মেয়র ডা. তাহসিন বাহার সূচনা। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগর উদ্যানের বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানিয়ে তিনি সিটি কর্পোরেশন ভবনে গিয়ে দায়িত্বভার গ্রহণ করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আমার জীবনের বড় ধরনের একটি সূচনা হলো আজ। নগরবাসীর কল্যাণে সর্বদা কাজ করব। প্রথম গুরুত্বে থাকবে নগরীর যানজট নিরসন করা। দীর্ঘমেয়াদি ও স্বল্প মেয়াদি পরিকল্পনার মাধ্যমে নগরের সমস্যা গুলো সমাধান করা হবে।

মেয়র আরও বলেন, মেয়র নয়, আমি এই শহরের কন্যা। এই শহরে আমি বসবাস করি। একজন নাগরিক হিসেবে নগরের জন্য কাজ করবো। একই সময়ে তিনি তার রাজনৈতিক জিবনের সূচনা থেকে এ অবদি সফলতার সাথে আসতে পেরে পিতা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহা উদ্দিন বাহারের প্রতি কৃতজ্ঞতা এবং প্রয়াত মেয়র আরফানুল হক রিফাতের প্রতি শ্রদ্ধা জানান।

এর আগে নগর ভবনে প্রবেশ মুহূর্তে লাল গোলাপ আর গাঁদা ফুলের পাপড়ি ছিটিয়ে নবনির্বাচিত মেয়রকে বরণ করেন কর্মকর্তারা। এ সময় সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদীসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

গত ৯ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন হয়। উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাস প্রতীকের প্রার্থী তাহসীন বাহার। তিনি টানা দুইবারের মেয়র মনিরুল হককে ২১ হাজার ৯৯৩ ভোটের ব্যবধানে পরাজিত করেন। প্রায় এক যুগ আগে কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠা হয়। এবারই প্রথম কোনো নারী মেয়র পেলো কুমিল্লা সিটি।

এসকেডি/সিএন

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top