আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:০২

মাদক নির্মূলে মুরাদনগর পুলিশ জুন মাসে ১৮ জনের বিরুদ্ধে মামলায় আটক ১৭

Share on facebook
Share on twitter
Share on linkedin

আজিজুল হক, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ওসি প্রভাষ চন্দ্রধর মাদক রোধে খেলাধুলার আয়োজন করছি উপজেলা চেয়ারম্যান।
মাদকমুক্ত উপজেলা গড়ার প্রত্যয়ে দিন-রাত নিরলস অভিযান পরিচালনা করছে মুরাদনগর থানা পুলিশ। গত জুন মাসে সফল অভিযান পরিচালনা করে ১৮জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু সহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। যার মাঝে ভ্রাম্যমান আদালতে দন্ডিত হয়েছে ৬ জন আসামী, বাকী ১২ জনকে বিজ্ঞ আদালতের মাধ্যমে প্রেরণ করা হয়েছে জেল।

পুলিশি তথ্য মোতাবেক, গতমাসের প্রথম দিন অভিযান পরিচালনা করে উপজেলার জাহাপুর ইউনিয়নের গাংগাটিয়া গ্রামের মৃত সুরু মিয়ার ছেলে মোঃ সোহেল(২৭) ও মৃত আঃ মালেকের সন্তান মোঃ কামাল উদ্দিন(৪০) কে ২৫পিস ইয়াবা, ৬ তারিখ একই গ্রামের মোঃ হারুনের ছেলে মোঃ সোহেল(৩০) কে ২০০গ্রাম গাঁজা, ১০ তারিখ রাজা চাপিতলার আঃ সোবহানের ছেলে মোঃ বাবু(২৪),মৃত আব্দুল ছাত্তারের ছেলে মোঃ বাদল মিয়া(৩৭) ও বাখরনগরের আঃ রহমানের ছেলে ইয়াছিন(৪০) কে ১৪০পিস ইয়াবা, ১৫ তারিখ গাজীপুর জেলার কাশিমপুর থানার মোঃ আব্দুল আজিজের ছেলে মোঃ জয়নাল হোসেন(২৯) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার মৃত গোলাম আহম্মেদের ছেলে মোঃ গোলাম কাউছার(২৮) কে ৬কেজি গাঁজা, ২১ তারিখ মুরাদনগর উপজেলার পৈয়াপাথর গ্রামের মৃত মহরম আলীর ছেলে মোঃ ফারুক হোসেন(৩৭) কে ১০০ গ্রাম গাঁজা, ২৫ তারিখ উপজেলার সদর ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মৃত জাহেদ আলী প্রধানের ছেলে আলমগীর হোসেন(৩৫) কে ৬০০গ্রাম গাঁজা, ২৮ তারিখ মাজুর গ্রামের অনিল দেবনাথের ছেলে ইমন দেবনাথ(৩০) কে ৮০০ গ্রাম গাঁজা সহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।

এছাড়াও ১৩ তারিখ দস্যুতা মামলার আসামী আটকের সময় ১৫পিস ইয়াবা উদ্ধার হওয়ায় মাদক আইনে পৃথক মামলা ও ২ তারিখ মদ্য অবস্থায় বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে মুরাদনগর ডি.আর. সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন ব্রিজের কাছে ভ্রাম্যমাণ আদালতে ৬জনকে ৫দিনের বিনাশ্রম কারাদন্ড ও নগদ ২০০টাকা করে জরিমানা করা হয়।

মুরাদনগর উপজেলায় কর্মরত একাধিক শিক্ষক খোলা কাগজকে বলেন, মাদক ছেলেমেয়েদের পড়ালেখার মানসিকতা নষ্ট করে দেয়। মাদক সেবনে তরুণ প্রজন্মের স্বাস্থ্যের হানি ঘটে। মুরাদনগর থানা পুলিশের মাদক বিরোধী অভিযানের জন্য মাদকের প্রভাব কিছুটা কমেছে। আশা করবো তারা সমাজের ভালোর স্বার্থে এসব অভিযান অব্যাহত রাখবে।
মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর খোলা কাগজকে বলেন বলেন, মাদক আমাদের যুবসমাজের ধ্বংসের অন্যতম কারণ। বাংলাদেশ পুলিশ মাদকের বিরুদ্ধে সোচ্চার। মাদক যেখানে থাকবে পুলিশের অভিযান সেখানে হবে। মুরাদনগর থানায় মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ তরুণদের কাউন্সিলিং করতে আমাদের সাহায্য করলে মাদক নির্মূলের কাজটা সহজ হবে।

মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড.আহসানুল আলম সরকার কিশোর বলেন, সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকারের নির্দেশে আমরা মাদকের বিরুদ্ধে খেলার আয়োজন করছি৷ আমাদের তরুণরা আগামীতে দেশকে নেতৃত্ব দিবে। তাদের মাদক মুখী রোধ করতে আমরা মাসিক আইনশৃঙ্খলা সভায় বিষয়গুলো তুলে ধরছি। আমরা মাদকমুক্ত উপজেলা উপহার দেওয়ার প্রত্যয়ে সর্বাত্মক কাজ করবো।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top