আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:১২

শিশু ও মাতৃমৃত্যুর হার শূন্যের কোঠায় নিয়ে আসবে ২০৪১: আবুল কালাম আজাদ এমপি

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি ।।
কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, ২০৪১ সালেই নয়, এর আগেই আমরা শিশু ও মাতৃমৃত্যুর হার শূন্যের কোঠায় নিয়ে আসবো। এ লক্ষে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলো ও এর সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। কেন্দ্রগুলোর অবকাঠামো উন্নয়ণ এবং প্রসূতি মা ও নবজাতকের স্বাস্থ্যের দিক বিবেচনা করে দ্রুত সংস্কার কাজ করা হবে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে দেবিদ্বার উপজেলা পরিষদ মিলনায়তনে দেবিদ্বার উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্য পরিদর্শিকাদের উদ্দেশ্য করে আবুল কালাম আজাদ আরো বলেন, আপনাদের কাজের জন্য গোটা জাতি গর্বিত। স্বাস্থ্য পরিদর্শকদের প্রতিটি বাড়ীতে গিয়ে বুঝাতে হবে বাড়ীতে নয় স্বাস্থ্য কেন্দ্রে সন্তানের নিরাপদ ভূমিষ্ঠ করান। প্রসূতিতে আর কোন মায়ের মৃত্যু নয়, স্বাভাবিক প্রসূতিতে মায়েদের নিশ্চয়তা চাই।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ইউনিটের আয়োজনে দেবিদ্বার উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. রায়হানুল ইসলাম এর সভাপতিত্বে এবং কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ তানজিল চৌধূরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন, ভাইস চেযারম্যান মো. আবদুল্লাহ্ আল কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর লিপি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা বিভাগ কুমিল্লা জেলা উপ-পরিচালক মো. মেহবুব মোরশেদ, পরিবার পরিকল্পনা বিভাগ কুমিল্লা জেলা উপ-পরিচালক ও এসসিএইচ ইউনিট প্রোগ্রাম ম্যানেজার (মাতৃস্বাস্থ্য) ডাঃ আ ন ম মোস্তফা কামাল মজুমদার, দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আলী এহসান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. রবিউল ইসলাম, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া প্রমূখ।

এআই/কুমিল্লা নিউজ২৪

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top