আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৪৬

সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের চাকরির মেলায় চাকরি পেল বেকারেরা

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লার কোটবাড়ি এলাকার লাল-মাটি আর সবুজ প্রকৃতি সমৃদ্ধ প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান সিসিএন পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত চাকরি মেলায় চাকরি পেয়েছেন প্রতিষ্ঠানটির প্রায় দেড় শতজন বর্তমান ও সাবেক শিক্ষার্থী। আনন্দঘন পরিবেশে দিনব্যাপী অনুষ্ঠিত চাকরি মেলায় ১৬৭টি চাকরির পোষ্ট নিয়ে দেশের ৩৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। শনিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের উপ নির্বাহী প্রকল্প পরিচালক যুগ্ম-সচিব (অর্থ মন্ত্রণালয়ের) ডক্টর সানোয়ার জাহান ভূইয়া। চাকরি মেলার উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো: আলাউদ্দিন।

সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডক্টর তারিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিসিএন বিশ্ববিদ্যারয়ের রেজিস্টার ডক্টর মিজানুর রহমান, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম। আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেসার্স সরওয়ার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী প্রকৌশলী গোলাম সরওয়ার। স্বাগত বক্তব্য রাখেন সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী মো: আমিনুল ইসলাম চৌধুরী।

বক্তারা বলেন, আত্মপ্রত্যয়ী দক্ষ জনশক্তিতে পরিনত হতে হবে। দক্ষ জনশক্তির অভাবে বাংলাদেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ম্যানেজার বা উচ্চ পদগুলোতে দিন দিন বিদেশীদের আধিক্য বাড়ছে। মুক্তিযুদ্ধে পরাজিত পাকিস্থানের নাগরিকেরাও বাংলাদদেশরে বড় বড় কোম্পানীর ম্যানেজার ও গ্রুপ জিএম পদ দখল করে আছেন। তাছাড়া চিন, কুরিয়া, ইন্ডয়িা সহ অসংখ্য দেশের নাগরিক তাদের দক্ষতার কারনে বছরে বিলিয়ন বিলয়ন ডলার সেলারী হিসেবে আমাদের দেশ থেকে নিয়ে যাচ্ছেন। ড. সানোয়ার জাহান ভূইয়া বলেন, সেইপ প্রকল্পের মাধ্যমে নয় মাসের একটি কোর্স চালু করা হয়েছে। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের ম্যানেজার বা উচ্চ পদে পদে থাকা কর্মীদের দক্ষতা বাড়ানোর জন্যই এই প্রকল্প চালু করেছে অর্থ মন্ত্রণালয়। প্রকল্পের অর্থায়নে একাডেমিশিয়ান ও প্রাকটিক্যাল পর্যায়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে কোর্সটি তৈরি করা হয়েছে। নয় মাসের মধ্যে তিন মাস আবার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ইন্টার্নি করার ব্যবস্থা করা হয়। প্রশিক্ষণ চলাকালে প্রকল্প থেকে অর্থঅয়ন করা হয়। এর মূল উদ্দেশ্যে ম্যানেজার লেভেলের দত্ষ বাংলাদেশী নেতৃত্ব তৈরী করা। এতে করে বিদেশীদের কদর দিন দিন কমবে। বিশেষ অতিথি সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া কানম বলেন, চাকরি মেলা চাকরি প্রার্থী ও শিক্ষার্থীদের জন্য অপার সম্ভাবনার দ্বার খোলে দেয়। আমাদের দেশের অনেকেই যোগ্যতা থাকা স্বত্বেও কিভাবে চাকরি পাবে সটো জানেনা। চাকরির মেলার মাধ্যমে এক সাথে অনেকগুলো কর্তৃপক্ষকে পাওয়া যায়। সিভি ড্রপ করার মাধ্যমে অনেক ভালো সুযোগ লুফে নিতে পারেন। এমন সুন্দর আয়োজনের জন্য সিসিএন পরিবারকে ধন্যবাদ জানান তিনি।

উদ্বোধনী বক্তব্য পর্বের শেষে অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। পরে অতিথিগণ ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top