আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৫৮

অবন্তিকার আত্মহত্যা কুমিল্লায় মামলা, ঢাকায় দ্বীন ইসলাম ও আম্মান গ্রেপ্তার

Share on facebook
Share on twitter
Share on linkedin

অনলাইন ডেস্ক।।
অবন্তিকার আত্মহত্যার ঘটনায় কুমিল্লার কোতোয়ালি থানায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা হয়েছে। অবন্তিকার মা তহমিনা শবনম বাদী হয়ে মামলা করেছেন। মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আইন বিভাগে অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকীকে আসামি করা হয়েছে। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন আজকের পত্রিকাকে বলেন, মামলায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) দুই আসামিকে গ্রেপ্তার করেছে। এর আগে ডিএমপি কমিশনার তাঁদের দুজনকে হেফাজতে নেওয়ার কথা জানিয়েছিলেন।

ডিএমপির একাধিক সূত্রে জানা গেছে, অবন্তিকার আত্মহত্যার ঘটনার পরদিন আজ শনিবার বিকেল থেকেই এই দুজন পুলিশি হেফাজতে ছিলেন। তাঁদের কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তাঁর সহপাঠী আম্মান সিদ্দিকী ও শিক্ষক দ্বীন ইসলামকে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়ে ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। ডিএমপির তথ্যমতে, এর আগেই তাঁদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

কে এই দ্বীন ইসলাম? দ্বীন ইসলামের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গুরা বাজার থানার রামচন্দ্রপুর গ্রামে। তিনি রামচন্দ্রপুর রামকান্ত উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক শেষ করে একই এলাকার অধ্যাপক আব্দুল মজিদ কলেজ ভর্তি হন। কলেজজীবনের পাঠ চুকিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেমস বিভাগে ভর্তি হন।

বিশ্ববিদ্যালয় জীবনে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি ২০০৮-০৯ সালে ঢাবির মাস্টারদা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। সে সময় হলের সভাপতি ছিলেন সাইদ মজুমদার, আর সাধারণ সম্পাদক ছিলেন জিয়াউল হায়দার তুহিন। অবন্তিকার আত্মহত্যা: দ্বীন ইসলাম ও আম্মান পুলিশ হেফাজতেঅবন্তিকার আত্মহত্যা: দ্বীন ইসলাম ও আম্মান পুলিশ হেফাজতে ছাত্রজীবন শেষ হলে জবির ব্যবস্থাপনা শিক্ষা বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন দ্বীন ইসলাম। ২০২১ সালের ফেব্রুয়ারি সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পান তিনি।

কে এই আম্মান সিদ্দিকী? মোহাম্মদ রায়হান সিদ্দিকী আম্মানের বাড়ি পাবনার ঈশ্বরদীতে। ২০১৮-১৯ সেশনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী সদস্য, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফারাজির অনুসারী ও রেডিও প্রাইম নামে একটি এফএম রেডিওর জকি হিসেবে কাজ করতেন তিনি। ২০১৮ সালে উচ্চমাধ্যমিক পাস করেন ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে।

এসকেডি/অননিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top