আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫০

ইউপি চেয়ারম্যান জাকির বরখাস্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার ৬নং বাংগরা পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ জাকির হোসেনকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। সিনিয়র সহকারী সচিব পুরবী গোলদার স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাকে এ বরখাস্ত করা হয়। বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকতা (ভারপ্রাপ্ত) নাসরিন সুলতানা নিপা বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের বিরুদ্ধে কুমিল্লার বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, বিচার আদালত-৫ কুমিল্লা কর্তৃক অভিযোগ গঠন করা হয়েছে। ফলে জেলা প্রশাসক কুমিল্লার সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব পুরবী গোলদার স্বাক্ষরিত ১৪৩নং প্রজ্ঞাপনে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো জানা যায়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী কেন আপনার পদ হতে চুড়ান্ত ভাবে অপসারণ করা হবে না, তার জবাব পত্র প্রাপ্তির ১০ (দশ) কার্যদিবসের মধ্যে কুমিল্লা জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ নিশ্চিত করণের জন্য নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১৭ ফেব্রæয়ারিতে হামলার ঘটনায় মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন সীমানার পাড় এলাকার মৃত রুহুল আমিন সরকারের ছেলে বশির আহাম্মদ বাদী হয়ে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনসহ ৯ জনকে আসামী করে কুমিল্লার ৮নং আমলী আদালতে একটি মামলা করেন (সিআর নং-৯৬/২০২২ইং)। বর্তমানে উক্ত মামলাটি ৫নং বিচার আদালতে বিচারাধীন রয়েছে।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

এসকেডি/অননিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top