আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৯

কুমিল্লায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Share on facebook
Share on twitter
Share on linkedin

সাইফুল ইসলাম।।
কুমিল্লায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ আয়োজনে সার্বিক সহযোগিতায় সেমিনারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া সভাপতিত্বে সেমিনারে মাল্টিমিডিয়ার মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন দিক ও তদারকি অভিযান থেকে উদ্ঘাটিত বিভিন্ন দিক তুলে ধরেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম। পরে উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন বিশিষ্ট ছড়াকার ও ক্যাব কুমিল্লার সভাপতি কবি জহিরুল হক দুলাল। তিনি বলেন, একজন মাছ ও চাল বিক্রেতা কিন্তু পরস্পরের ভোক্তা। এভাবে প্রতিটি পণ্যের ক্ষেত্রেই এমন। সুতরাং এই ঠকাঠকির বিষয়গুলো থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

এছাড়াও বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক অভিবাদন প্রত্রিকার সম্পাদক আবুল হাসনাত বাবুল, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া, সিভিল সার্জন অফিসের ডা: আমরিন হোসেন, দোকান মালিক সমিতির সহ সভাপতি আমিনুল ইসলাম, রেস্তোরা মালিক সমিতির নাছিরুল ইসলাম মজুমদার, বেকারি মালিক সমিতির সভাপতি তারেক কামাল ইমতিয়াজ, চেম্বারের ভাইস প্রেসিডেন্ট জামাল আহমেদ, চকবাজার, রানীর বাজার ও রাজগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দও উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বাস্তবায়নে নৈতিকতার ব্যাক্তিগত চর্চার পাশাপাশি ব্যাবসায় নীতি-নৈতিকতার চর্চার প্রয়োজন। তিনি বলেন, ক্রেতা কিংবা বিক্রেতা সবাই আমরা ভোক্তা। সুতরাং নিজেদের স্বার্থ সুরক্ষায় আইনটি বাস্তবায়নে সকলকেই এগিয়ে আসতে হবে। ক্রেতা-বিক্রেতাদের মধ্যে পারস্পরিক সম্মান ও শ্রদ্ধাবোধ থাকা আবশ্যক।

অনুষ্ঠানে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধি, নগরীর সকল বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, দোকান মালিক সমিতি, রেস্তোরা মালিক সমিতি, বেকারি মালিক সমিতি, ডিম ব্যবসায়ী সমিতি, এলপিজি গ্যাস ব্যবসায়ী সমিতি, ইটভাটা মালিক সমিতির নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও ভোক্তা সাধারণ উপস্থিত থেকে আইনটি বাস্তবায়নে সুচিন্তিত মতামত তুলে ধরেন ।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top