আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৫৫

কুমিল্লা সিটি মেয়র হলেন বাহার কন্যা সূচনা

Share on facebook
Share on twitter
Share on linkedin

সাইফুল ইসলাম, কুমিল্লা।।
কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে নগর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে ভোট পড়েছে ৩৮ দশমিক ৮২ শতাংশ।

শনিবার সন্ধ্যা ৭টায় নগরীর জিলা স্কুল অডিটরিয়ামে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে বাস প্রতীকের প্রার্থী সূচনাকে বেসরকারিভাবে বিজয় ঘোষণা করেন রির্টানিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। সরকারিভাবে ফল ঘোষণা করা হবে আজ রোববার।

১০৫টি কেন্দ্রে বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী, বাস প্রতীকের প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক (সাক্কু) পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট। সে হিসাবে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হকের চেয়ে ২১ হাজার ৯৯৩ ভোট বেশি পেয়েছেন ডা. সূচনা।

মেয়র পদে অন্য দুই প্রার্থী ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ও হাতি প্রতীকের প্রার্থী নূর-উর-রহমান মাহমুদ তানিম পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ৯৪ হাজার ১১৫টি।

এদিকে বাস প্রতীকের সমর্থকদের সঙ্গে ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের সমর্থকদের সংঘর্ষের ঘটনায় দুজন গুলিবিদ্ধ হওয়ার অভিযোগ ও কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কুসিক উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

তাহসিন বাহার সূচনা দীর্ঘদিন ধরেই তার পিতা সংসদ সদস্য হাজী আ. ক. ম বাহাউদ্দীন সঙ্গে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সবশেষ মহানগর আওয়ামী লীগের কমিটিতে তিনি সাংগঠনিক সম্পাদকের দায়িত্বপ্রাপ্ত হন। এছাড়াও তিনি সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও ভোটের মাঠে সূচনা এবারই প্রথম। আর প্রথম বারেই বাজিমাত করলেন তিনি। বিজয়ী হয়ে ফিরলেন ঘরে।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর কুসিকের মেয়র পদ শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তারিখ ঘোষণা করে ইসি। শনিবার এই উপনির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১০৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top