আজ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:১৪

খোশঘর গ্রামে ইউপি ভবন করার দাবিতে মানববন্ধন

Share on facebook
Share on twitter
Share on linkedin

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন পূর্বধইর পূর্ব ইউনিয়ন পরিষদের ভবনটি খোশঘর গ্রামে করার দাবিতে মানববন্ধন করেছে ৫ গ্রামের লোকজন।

শুক্রবার সন্ধ্যায় খোশঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে কয়েক হাজার লোকের উপস্থিতিতে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, খোশঘর, জানঘর, হিরাপুর, চাপুর ও জয়নগর গ্রামবাসীর সমন্বয়ে পূর্বধইর পূর্ব ইউনিয়নের মধ্যবর্তী খোশঘর গ্রামে ইউপি ভবন করার জন্য ১৯৯০ সালে জেলা প্রশাসকের নামে ১৬ শতক জমি দান করে দেওয়া হয়। দীর্ঘ ৩৩ বছর ধরে খোশঘর গ্রামে ইউপি ভবন না করতে একটি মহল নানাহ অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে ইউপি চেয়ারম্যান শুকলাল দেবনাথ আমাদের ৫ গ্রামের আওতাধীন ৮ জন ইউপি সদস্যের কাছ থেকে বিভিন্ন কাগজে সই নিয়ে কোরবানপুর গ্রামে ইউপি ভবন করার জন্য নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। কাগজে সই করা ইউপি সদস্যগণ বলেন, আমাদের ঘুমে রেখে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন কমিটির নামে অন্যান্য কাগজপত্রের ফাঁকে ইউপি চেয়ারম্যান শুকলাল দেবনাথ একাধিক সই নেয়। বিষয়টি জানতে পেরে আমরা প্রতিবাদ করেছি।

সমাজ সেবক হাজী সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ইউপি ভবন বাস্তবায়ন কমিটির নেতা মুকবল হোসেনের পরিচালনায় মাস্টার ফয়সাল মজুমদারের উপস্থাপনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ দেলোয়ার হোসেন, প্রভাষক মোতাহের হোসেন, হাজী আবু জাহের, পার্থ সারথী সরকার, মাহবুব আলম, তসলিম সরকার, আনোয়ার হোসেন, ইউপি সদস্য শীতল সরকার, হারুনুর রশীদ, হাবিব বক্সি, আবদুল মান্নান, মর্তুজ আলী, জামশেদ সরকার, নুরজাহান বেগম, হাফেজা খাতুন, সাবেক ইউপি সদস্য নসু মিয়া, ফিরোজ মিয়া, বাবুল মিয়া, ইমন সরকার ও সেকান্দর মিয়া প্রমুখ।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শুকলাল দেবনাথ বলেন, কাউকে ঘুমে রেখে কাগজপত্রে সই নেওয়া হয়নি। ইউনিয়ন পরিষদের মাসিক সভায় উপস্থিত সকলের সর্বসস্মতি ক্রমে বর্তমানে যে পুরনো ইউপি ভবন আছে, সেখানেই নতুন ইউপি ভবন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দীন ভুইয়া জনি বলেন, নতুন জায়গায় ইউপি ভবন করা একটি কঠিন কাজ। আমাদের কাছে প্রস্তাব আসলে আমরা জেলা প্রশাসক স্যারের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে পাঠাব। মন্ত্রনালয়ের প্রতিনিধিরা এসে যে জায়গাটি পছন্দ করবেন, সে জায়গায় ইউপি ভবন করা হবে।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Scroll to Top