আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২৮

চান্দিনা (কুমিল্লা) স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি ।।
কুমিল্লার চান্দিনায় মোছাঃ মলেকা বেগম নামে এক নারীকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যার দায়ে তার স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত।

রবিবার (৩০ জুন)) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।
মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ জামাল হোসেন কুমিল্লা চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। মামলা বিবরণে জানাযায়- ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জের ধরে হত্যা করে । জামাল হোসেন তার স্ত্রীকে গলা টিপে হত্যার পর লাশ ঘরের তীরের সাথে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ওই নারীর লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের বড়ভাই কুমিল্লা দেবীদ্বার উপজেলার রাধানগর গ্রামের মৃত রেনু মিয়ার ছেলে খোরশেদ আলম বাদী হয়ে জামাল হোসেনসহ ৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার তিনদিন পর জামাল হোসেনকে গ্রেফতার করলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

এরপর মামলাটি বিচারে আসিলে ২০১৫ সালের ৫ আগস্ট আসামি মোঃ জামাল হোসেনের বিরুদ্ধে চার্জগঠনক্রমে রাষ্ট্রপক্ষে ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি অন্তে আসামি মোঃ জামাল হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে মৃত্যু দণ্ডাদেশ প্রদান করেন আদালত।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ জামাল হোসেন আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষের আইনজীবী জেলা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোঃ নুরুল ইসলাম বলেন, আমরা আশাবাদী উচ্চ আদালত উক্ত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top