আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:২৯

মুরাদনগরে মাধ্যমিক শিক্ষায় নতুন কারিকুলাম বাস্তবায়নে অভিভাবক সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin

মুরাদনগর কুমিল্লা।।
শিক্ষাক্ষেত্রে সাফল্য আনয়নের লক্ষ্যে দেশের প্রতিটি ক্ষেত্রে ঢেলে সাজানো হয়েছে শিক্ষাক্রম। পূর্বের ন্যায় মুখস্থ বিদ্যা পরিহার করে হাতে কলমে বাস্তবমুখী শিক্ষা সকলের কাছে পৌঁছে দিতে নতুন প্রয়াস। মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের প্রশিক্ষণের পরেই চলছে, নবগঠিত শিক্ষাক্রমে পুরোদস্তুর পাঠদান। শিক্ষক শিক্ষার্থীরা নতুন পাঠ্যসূচিতে পরিচিত হয়ে উঠলেও অভিভাবকরা রয়েছেন পুরাতন সূচিতেই। অনেক পিতামাতা পারছেন না ছেলেমেয়ের পড়াশোনার সঠিক তদারকি করতে।

পিতা-মাতারা যেন সঠিকভাবে সন্তানদের পড়াশোনার খোঁজ রাখতে পারেন তাই গতকাল বৃহস্পতিবার উপজেলা সদরের দূর্গা রাম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত হয়েছে অভিভাবক সমাবেশ। প্রধান শিক্ষক মোঃ শাহজাহানের সভাপতিত্বে অভিভাবকদের নতুন শিক্ষাক্রম পরিচয় করিয়ে দেন সিনিয়র শিক্ষক মনির হোসেন খাঁন, কামরুজ্জামান, সহকারী শিক্ষক ফারুক মুন্সি।

অভিভাবকদের মতে, নতুন শিক্ষাক্রম নিয়ে তাদের মাঝে দীর্ঘদিন ধোঁয়াশা বজায় থাকলেও গতকালের সমাবেশের পর তারা বোঝতে পেরেছে নতুন পাঠ্যসূচির গুরত্ব। ছেলে – মেয়েদের উপরে মানসিক চাপ অনেকাংশে কমে যাবে। হাতে-কলমে সবকিছু স্কুল থেকে শিখতে পারবে, উন্নত দেশগুলোতে যেমনটা লক্ষ্য করা যায়। দেশ গঠনে সামনে থেকে নেতৃত্ব দিতে সক্ষমতা অর্জন করে আজকের ছেলেমেয়েরাই।

প্রধান শিক্ষক মোঃ শাহজাহান বলেন, আমরা চাই এই বিদ্যালয়ের ছেলে-মেয়েরা পূর্বের ন্যায় সাফল্যের ধারা অব্যাহত রাখুক। তাদের মাঝে ছড়িয়ে পড়ুক দেশ গঠনের স্পৃহা। নতুন পাঠ্যক্রমে অনেক অভিভাবক দেখেছি সঠিকভাবে বোঝে উঠতে না পারায়, সন্তানদের তদারকি করতে ব্যর্থ হচ্ছেন। আপনাদের জন্য আমরা সমাবেশের আয়োজন করেছি, পাঠ্যক্রমের গুরত্ব তুলে ধরেছি। প্রয়োজনে কিছুদিন পরপর আপনাদের নিয়ে আমরা সমাবেশ করবো। ছেলেমেয়েদেরকে প্রকৃত মানুষ করে গড়ে তুলতে হবে, তবেই আমাদের সফলতা।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top