আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৩৩

শত্রুর দেওয়া বিষে কৃষকের ৩ শতাধিক হাঁসের মৃত্যু? ক্ষতির পরিমান লক্ষাধিক টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি।।
কু্মি্ল্লা্র তিতাস উপজেলার শহিদ ফার্মে বিষ/স্পে প্রয়োগ করে তিতাস উপজেলার কদমতলী গ্রামের শহিদ মিয়া নামে এক কৃষকের প্রায় তিন শতাধিক হাঁস বিষ/স্প্রে প্রয়োগ করে মেরে ফেলেছে কে বা কারা এমন অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ভুক্তভোগী কৃষক মো. শহিদ মিয়া সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমি তিন মাস আগে ৫ লক্ষ টাকা ঋণ করে খামারটি করেছি।

অভিযোগে ভুক্তভোগী কৃষক শহিদ মিয়া উল্লেখ করেন, তিনি ৬০০টি হাঁস পালন করে আসছিলেন নিজ পুকুর ও গৃহে গত তিন মাস ধরে। শত্রুতার জের ধরে পুকুরে সম্ভবত বিষ কিংবা স্পে দিয়েছে কেউ। না হয় হঠাৎ করে হাঁসগুলো মারা যাবে কেন? পুকুরে সাতার কেটে হাঁসগুলো ডাঙ্গায় উঠলেই পাগুলো উপরে দিয়ে ধরপাতে ধরপাতে মারা যাচ্ছে। আর খামারের দক্ষিণ-পশ্চিম কর্ণারে গেলে হাঁসগুলো মরে যাচ্ছে। এখন পর্যন্ত প্রায় তিন শতাধিক হাঁস মারা গেছে। এতে ১ থেকে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

খামারের কেয়ারটেকার বাবু বলেন, হাঁসগুলো বেশ ভালোভাবেই বেড়ে উঠছিলো। হঠাৎ গত কয়েকদিন যাবত বিশটা, ত্রিশটা করে হাঁস মরতে শুরু করে। পুকুর আর খামারের দক্ষিণ-পশ্চিম কোণায় গেলেই চিৎপটাং হয়ে হাঁসগুলো মরে যাচ্ছে। বিষয়টি সন্দেহজনক। শত্রুতাবশত কেউ মেডিসিন দিয়ে থাকতে পারে? যার কারণে এমনটি হচ্ছে।

বিষয়টি আমরা প্রশাসনের দৃষ্টি আর্কষন করছি। প্রয়োজনে আমরা থানায় অভিযোগ করব।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top