আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১৮

সর্বমোট ৫৩ দিনের বন্ধ শেষে কুবিতে ক্লাস শুরু হচ্ছে আজ দুই ঘণ্টার কর্মবিরতিও পালন করবেন শিক্ষকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin

সাইফুল ইসলাম, কুমিল্লা।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য- শিক্ষক সমিতির দ্বন্দ্বের জেরে অনির্দিষ্টকালের বন্ধ, ইদ-উল- আজহা, গ্রীষ্মকালীন বন্ধ সহ মোট ৫৩ দিনের বন্ধ শেষে অবশেষে শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছে আজ রবিবার (২৩ জুন)। এই ৫৩ দিনের আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্দেশে তিন দফায় ১৪ দিন ক্লাস নেননি শিক্ষকরা।

এর আগে গত শুক্রবার (২১ জুন) কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ক্লাসে ফেরার ব্যাপারে ঘোষণা দিয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তিতে। তবে সেই সাথে দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন দুই ঘন্টার (দুপুর ১২ টা থেকে ২ টা ) অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণাও রয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে। এছাড়া শিক্ষকদের দাবি আদায়ের জন্য ২০ জুলাই পর্যন্ত প্রশাসনকে সময় বেঁধে দিয়েছে শিক্ষক সমিতি।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘আমরা সিন্ডিকেটের সিদ্ধান্ত মেনে আগামীকাল থেকে সশরীরে ক্লাস নেব। প্রয়োজনে শিক্ষার্থীদের স্বার্থে অনলাইনে অতিরিক্ত ক্লাস নিয়ে হলেও তাদের ক্ষতি পুষিয়ে দেওয়ার চেষ্টা করব। এছাড়া আমাদের কর্মসূচিও অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাদের ৭ দফা দাবি আদায়ে গত ১৩ ও ১৪ মার্চ প্রথম দফায় ক্লাস বর্জন করে। পরবর্তীতে দ্বিতীয় দফায় ১৯ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ক্লাস বর্জন করে। ইদ-উল-ফিতরের বন্ধ শেষে তৃতীয় দফায় ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত ক্লাস বর্জন করে শিক্ষক সমিতি। সর্বশেষ ২৯ এপ্রিল শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য সকল ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় শিক্ষক সমিতি। উদ্ভূত পরিস্থিতি সহনীয় করতে ৩০ এপ্রিল অনুষ্ঠিত ৯৩ তম জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই ঘোষণা পাল্টে প্রসাশনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দেয়া গত ৫ জুন অনুষ্ঠিত ৯৫ তম সিন্ডিকেটে। সেই মোতাবেক ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত প্রসশনিক কার্যক্রম চলে। তবে পূর্ব নির্ধারিত ছুটি অনুযায়ী শিক্ষার্থীরা ইদ-উল-আজহা ও গ্রীষ্মকালীন বন্ধ পায়। সর্বশেষ গত ২১ জুন ক্লাসে ফেরার ঘোষণা দেয় শিক্ষক সমিতিও।

এআই/কুমিল্লা নিউজ২৪

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top