আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:১৯

হোমনায় সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

Share on facebook
Share on twitter
Share on linkedin

হোমনা প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় সাবেক কেবিনেট সচিব, মন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা- ০১, হোমনা-মেঘনা ও পরবর্তীতে কুমিল্লা-০২, হোমনা-তিাতাস আসনের সাবেক সংসদ সদস্য এমকে আনোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) পরিবারের পক্ষে বড় ছেলে মাহমুদ আনোয়ার কাইজারের উদ্যোগে হোমনার বাসভবনে সকাল দশটায় বাবা এম কে আনোয়ার ও মা মাহমুদা আনোয়ারের আত্মার মাগফিরাত কামনায় কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ করে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তার সঙ্গে হোমনা, মেঘনা ও তিতাস উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের তৃণমূলের নেতাকর্মীসহ সহস্রাধিক সাধারণ মানুষ দোয়া ও মিলাদে শরীক হয়। তাদের বড় ছেলে মাহমুদ আনোয়ার কাইজার উপস্থিত সকালের কাছে তার বাবা মায়ের জন্য ক্ষমা ও দোয়া চাইতে গিয়ে বাবা এম কে আনোয়ারের প্রতি সাধারণ মানুষের ভালোবাসা দেখে আবেগেতাড়িত হয়ে পড়েন। দোয়া পরিচালনার সময় সাধারণ মানুষের চোখও ছল ছল করছিল। শেষে তিনি হোমনা ও মেঘনা উপজেলার ৫০ টি মাদ্রাসায় ৫ হাজার টাকা করে নগদ অর্থ অনুদান দেন। পর্যায়ক্রমে এ দুই উপজেলার সকল মাদ্রাসায় সমপরিমাণ অর্থ অনুদান দেওয়ার ঘোষণা দেন মাহমুদ আনোয়ার কাইজার।

মিলাদ মাহফিলে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক এপিএস ইঞ্জিনিয়ার আবদুল মতিন খান, কেন্দ্রীয় বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাবুদ্দিন, সাবেক বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন মাস্টার, হোমনা উপজেলা বিএনপির সাবেক ইউপি চেয়ারম্যান মো. এহাসিন ও নেতা মো. হুমায়ুন কবীর, জয়পুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন টিপু, চান্দেরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. রেজাউল করীম, বিএনপি নেতা মো. শওকত আলী মোল্লাা, জামাল মেম্বার ও হারুন অল রশিদ, মহসীন বেপারী ও তিতাস উপজেলার বিএনপি নেতা জহিরুল ইসলাম যাদু মোল্লা, মনির হোসেন ভূঁইয়া, এমদাদুল হক ফুল মিয়া, রফিকুল ইসলাম, গাজী মোহাম্মদ হানিফ, রিপন হাসান নিপু, বিল্লাল হোসেন মোল্লা, আনোয়ার হোসেন আনু, কামাল মেম্বার, মোঃ শাহজাহান মেম্বার, জুয়েল খান, মনির হোসেন মাস্টার, আমজাদ হোসেন, এমআই টিপু ও একেএম শামীম প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৪ অক্টোবর ঢাকার এলিফ্যান্ট রোডের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ৮৪ বছর বয়সে এম কে আনোয়ার ইন্তেকাল করেন।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top