আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৫৮

আমেরিকা বাংলাদেশকে নিয়ে আবার নতুন খেলা শুরু করেছে-এমপি বাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
কবি নজরুল হচ্ছে আমাদের প্রেরণার এক অংশ, আমরা যখন মুক্তিযুদ্ধে যাই কবি নজরুল ছিল আমাদের প্রেরণার, আমাদের প্রেরণার ছিল জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান। কি অদ্ভুদ মিল এ আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, এই আগস্ট মাসেই কবি নজরুল তাঁর জীবন ত্যাগ করেন। আমি সব জায়গায়ই বলি কাজী নজরুল ও রবীন্দ্রনাথ ঠাকুরের ভাবসন্তান হচ্ছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

গতকাল কুমিল্লা জেলা প্রশাসন, কুমিল্লা নজরুল ইনস্টিটিউট কেন্দ্র, নজরুল পরিষদের আয়োজনে কবি নজরুল ইসলামের ৪৭ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে কবি নজরুল ইনস্টিটিউট কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

তিনি আরও বলেন যখনই নির্বাচন আসে তখনি এক অদ্ভুদ খেলা শুরু হয়ে যায়, আন্তর্জাতিক চক্রান্তকারীরা যারা বাংলাদেশ তৈরি করতে দেয় নাই। আমাদেরকে তারা ভেবেছিল আমরা বাংলাদেশ তৈরি করতে পারবো না, যারা আমাদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহার করার সুযোগ করে দিয়েছে সেই আমেরিকা বাংলাদেশকে নিয়ে আবার নতুন খেলা শুরু করেছে। কোন খেলাই কাজ হবে না ইনশাআল্লাহ। সংসদ সদস্য অনুষ্ঠানে আগত সকলের উদ্দেশ্য করে বলেন আগামী সংসদ নির্বাচনে সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।

আলোচনা সভা পূর্বে চেতনায় নজরুলে পুষ্পার্গ্য অর্পন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার সহ আরও অনেকে । এর পর দোয়া ও মোনাজাত করা হয় ।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আসাদুজ্জামান, অধ্যাপক শ্যামা প্রসাদ ভট্টাচার্য্য, স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা নজরুল পরিষদের সম্পাদক অশোক কুমার বড়ুয়া।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top