আজ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:০৬

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সংগ্রহে গিয়ে লাঞ্ছনা ও হামলার শিকার ২ সাংবাদিক

Share on facebook
Share on twitter
Share on linkedin

সুমন চিশতী।।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসাধীন নির্যাতনের শিকার সুমাইয়া আক্তার সুমি নামে এক শিশু গৃহকর্মীর ভিডিও ধারণ করতে গিয়ে লাঞ্চনার শিকার হয়েছে যমুনা টেলিভিশনের ব্যুরো চীফ রফিকুল ইসলাম চৌধুরী খোকন ও ভিডিও জার্নালিস্ট কামরুল হাসান। বুধবার সকালে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সকালে নির্যাতনের শিকার হওয়া ওই গৃহকর্মীর ভিডিও ধারন করতে গেলে ভিডিও ধারণে বাধা দেয়া ডা. আবু জাফর সানি নামে এক চিকিৎসক। এসময় রিপোর্টার তাকে অনুরোধ করে যে, তারা একজন অসহায় শিশুর চিকিৎসা দিচ্ছেন তার একটু ভিডিও ধারন করার। তাতেও বাধাদেন ডা. আবু জাফর সানি ও তার লোকজন। পরে তার লোকজনসহ ক্ষিপ্ত হয়ে যমুনা টেলিভিশনের রিপোর্টার ও ভিডিও জার্নালিস্টকে লাঞ্চিত করে হাসপাতাল থেকে বের করে দেন। এবিষয়ে কথা বলতে হাসপাতালের পরিচালক আজিজুর রহমান সিদ্দিকীকে ফোন করা হলে তিনি প্রথমে ঘটনা শুনে সরকারি অনুষ্ঠানে আছেন বলে ফোন কেটে দেন। পরে দুপুর ১২. ২০ এ ফোন করে জানান লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য গত ১৭ অক্টোবর মঙ্গলবার দিবাগত রাতে কুমিল্লা নগরীর কুমিল্লা মহানগরীর ২১ নং ওয়ার্ডের জাঙ্গালিয়ায় সাবেক ব্যাংক কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী ফারহানা ইসলামের বিরুদ্ধে শিশু গৃহকর্মী সুমিকে অবর্ণনীয় নির্যাতন শেষে বাথরুমে আটকে রেখে বাড়িতে তালা মেরে বন্দি অবস্থায় ফেলে চলে যায়,পরে এলাকাবাসী পুলিশের সহায়তার উদ্ধার করে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।উক্ত ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে রাতেই অভিযুক্ত ফারহানা ইসলামকে আটক করে।

এদিকে কর্মক্ষেত্রে সাংবাদিক এর উপর হামলা ও লাঞ্ছিত করার ঘটনায় ক্ষোভে ও প্রতিবাদে কুমিল্লার সর্বস্তরের সাংবাদিক সংগঠনের নেতা ও গণমাধ্যম কর্মীরা তীব্র নিন্দা প্রকাশ করেন । এ ঘটনায় দোষীদের দ্রুত বিচারের মুখোমুখি করা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Scroll to Top