আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:১৬

কুমিল্লা শিক্ষাবোর্ড এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাশ করেছে ২০৪ জন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুর রহমান,কুমিল্লা প্রতিনিধি।।
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লায় চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণে ৭৮১ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে নতুন করে পাশ করেছেন ২০৪ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১০ টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড.মো.আসাদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই ফল প্রকাশিত হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, চলতি বছরের এসএসসি পরীক্ষার বিভিন্ন  বিষয়ে মোট ৩০ হাজার ৮৯৮ জন শিক্ষার্থী ৭৫ হাজার ৮৫টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য অনলাইনে আবেদন
করেন। এর মধ্যে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। যার মধ্যে ৭৭ জন নতুন করে জিপিএ-৫ পেয়েছে। এছাড়া ২০৪ জন ফেল থেকে পাশ করেছে এবং ৫০০ জনের বিভিন্ন গ্রেড পরিবর্তন হয়েছে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক ড.মো.নিজামুল করিম বলেন,পরীক্ষার্থীদের আবেদনকৃত উত্তরপত্রগুলো পুনঃনিরীক্ষণের নীতিমালা অনুযায়ী যথাযথভাবে যাচাই-বাচাই শেষে মঙ্গলবার ফলাফল প্রকাশিত হয়েছে। ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা ১২ ও ১৩ জুন কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। কুমিল্লা শিক্ষাবোর্ডে খোঁজ নিয়ে জানা গেছে, গত ১২ মে এ বছরের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ১৩ থেকে ১৯ মে পর্যন্ত অনলাইনে ফলাফল পুনঃনিরীক্ষনের আবেদন গ্রহণ করা হয়।

কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ও ফেনী জেলা নিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা গঠিত। এ বছর এই ৬টি জেলার ১ হাজার ৭৮০টি প্রতিষ্ঠানের ১ লাখ ৭৯ হাজার ৩২৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ছেলে ৭৪ হাজার ৭৩০ এবং মেয়ে ১ লাখ ৪ হাজার ৫৯৫ জন। চলতি বছর এ শিক্ষাবোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২৩ শতাংশ। এইদিন ঘোষিত ফলাফলে কুমিল্লা বোর্ড থেকে এ বছর জিপিএ-৫ পেয়েছিল ১২ হাজার ১০০ জন শিক্ষার্থী।

এআই/কুমিল্লা নিউজ২৪

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top