আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:১৫

তিতাসে মুক্ত স্কাউট গ্রুপের স্কাউটস ওন ও ইফতার

Share on facebook
Share on twitter
Share on linkedin

অনলাইন ডেস্ক।।
তিতাসে মুক্ত স্কাউট গ্রুপের স্কাউটস ওন ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গাজীপুর খান স্কুল এন্ড কলেজ মাঠে স্কাউটস ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপজেলা কাব লিডার উডব্যাজার হুমায়ুন কবিরের সঞ্চালনায় তিতাস মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা সম্পাদক মোঃ লিয়াকত আলী সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট তিতাস উপজেলার কমিশনার কমিশনার মোঃ বশির উল্লাহ।

আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সম্পাদক মোঃ আকতার হোসেন, উপজেলা স্কাউট লিডার মোঃ বিল্লাল হোসেন সিএলটি, সম্মানিত স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন জোবায়েদা আক্তার উডব্যাজার, গাজীপুর খাঁন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাব লিডার মোঃ মতিউর রহমান বাদল উডব্যাজার, তিতাস মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট মোঃ সাব্বির হোসেন, রোভার মেট সঞ্জয় চন্দ্র দাস, মোঃ সৌরভ, মোঃ শাহপরান, মোঃ রাকিব, মোঃ সাব্বির, মোঃ সোহান, স্কাউট মোঃ রিফাত, মোঃ মাহিন, মোঃ মারুফসহ অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে কোরআন পাঠ শেষে স্কাউট ও রোভারগন গীতাপাঠ, হামদ, নাত , উপাখ্যান পরিবেশন করেন। সমবেতভাবে স্কাউট প্রতিজ্ঞা পাঠ শেষে স্কাউটস ওনের মূল্যায়ন পর্ব শুরু হয়। আগত অতিথিগণ অনুষ্ঠানের মূল্যায়ন করেন। অনুষ্ঠানের দোয়া অনুষ্ঠানের পরিচালনা করেন উপজেলা স্কাউট লিডার মোঃ বিল্লাল হোসেন সিএলটি। সর্বশেষে দোয়া ও ইফতারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য স্কাউটস ওন স্কাউটের একটি নিজস্ব অনুষ্ঠান। এ অনুষ্ঠান একমাত্র স্কাউটরা পালন করে থাকে। স্কাউটদের আত্মিকভাবে উন্নত, ধর্ম ভীরু, সৎ ও চরিত্রবান মানুষরূপে গড়ে তুলতে স্কাউটস ওন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্কাউটস ওন ধর্মীয় মজলিস বা মাহফিল নয়। এ অনুষ্ঠানে ধর্মীয় মহাপুরুষগণের জীবনী আলোচনা করা হয়। ধর্মীয় মহামানবদের ঘটনাবহুল জীবনের সাথে স্কাউট আইন ও প্রতিজ্ঞার মিল রয়েছে এমন বিষয়ের উপস্থাপন করা হয়। এতে সকল ধর্মের লোকের আচার অনুষ্ঠান, চিন্তা-চেতনা ফুটে ওঠে। ফলে স্কাউটরা বুঝতে পারে যে, সকল ধর্মের মহান ব্যক্তিগণের জীবনাদর্শের সাথে স্কাউটিং এর অপূর্ব মিল রয়েছে।

এসকেডি/অননিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top