আজ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৬

দেবিদ্বারে আগুনে পুড়ে ছাই কৃষকের স্বপ্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin

আল-আমিন কিবরিয়া।।
ধানকাটার পরেই আমার জমিগুলোতে আলু লাগানোর জন্য ঘরের আলমাড়ির ড্রয়রে ৫৭ হাজার টাকা রেখেছিলাম।

গতকাল রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে আমার সেই স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। সুধু টাকাই নয় আমার বসতঘর, রান্নাঘর, আসবাবপত্রসহ আমার স্ত্রীর স্বর্ণের কানের দুল ও গলার চেইনটাও পুড়ে গেছে। কান্না জড়িত কন্ঠে মঙ্গলবার বিকেলে এসব কথা জানায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত কৃষক নাজমুল হোসেন।

সোমবার রাত সাড়ে ৭টার দিকে দেবিদ্বার মোহনপুর গ্রামে সাবেক চেয়ারম্যানের সহিদুল ইসলাম বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে মোতালেব হোসেন(২৭) ও সাকিল(২০) নামে দুই যুবক আহত হয়েছেন। এ অগ্নিকান্ডের কৃষক নাজমুল(৩৫)’র ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১০ লক্ষ টাকা।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, আগুনে পুড়া বাড়ি দেখতে ও ক্ষতিগ্রস্তদের সান্তনা দিতে ভিড় জমিয়েছেন শত শত লোকজন। লোকারণ্যর মধ্যে দেখাগেছে নাজমুলের তিন সন্তানকে। বয়স কম হলেও বোঝতে পেরেছেন গতকাল রাতে কি হয়েছে তাদের বাড়িতে। আগুনে তাদের বসতঘর পুড়ে যাওয়ায় গতকাল রাত থেকে থাকছেন চাচার ঘরে।

কথা হয়েছে ওই বাড়ির বয়োজ্যেষ্ঠ মুরুব্বী সাবেক ব্যাংকার আবদুল লতিফসহ দুইজনের সাথে। তারা জানায়, পরপর দুইটি গ্যাস সিলিন্ডার ও ফ্রিজের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। ঘরে বৈদ্যুতিক লাইনে বিদ্যুৎ সংযোগ ছিলো। তখন জীবন রক্ষার স্বার্থে কেউ সামনে যায়নি। ফোন করে বিদ্যুতের লাইন বন্ধ করেন কেউ একজন। পরে স্থানীয় লোকজন আগুন নিভাতে কাজে লাগেন। এর আগে কেউ একজন ফায়ার স্টেশনে খবর দিয়েছিলো। তারা আসার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা জানায়, মঙ্গলবার বিকেলে সারাজমিনে গিয়ে দেখে এসেছি। ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করার সর্বাত্মক চেষ্টা করব।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top