আজ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:০৩

পুকুরে মরে ভেসে উঠেছে ১৫ লাখ টাকার মাছ

Share on facebook
Share on twitter
Share on linkedin

জাবেদ হোসাইন মামুন,(ফেনী)প্রতিনিধি,

ফেনীর সোনাগাজীতে আ.লীগ নেতা খোরশেদ আলমের মালিকায় একটি পুকুরে মরে ভেসে উঠেছে প্রায় ১৫ লক্ষ টাকার মাছ। সোমবার সকালে উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের আকিলপুর গ্রামে তার মালিকায় একটি পুকুরে এই ঘটনা ঘটে। পুকুরের মালিক খোরশেদ আলম মঙ্গলকান্দি ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক।

ক্ষতিগ্রস্ত মাছ চাষি খোরশেদ আলম জানান, প্রায় ১৫ বছর ধরে ওই পুকুরে মাছ চাষ করে আসছেন। সোমবার সকালে কর্মচারীর মাধ্যমে জানতে পারেন তার পুকুরে বিভিন্ন প্রজাতির প্রায় ১৫ লক্ষাধিক টাকার মাছ মরে ভেসে উঠেছে । তবে কি কারণে মাছগুলো মরে ভেসে উঠেছে তা তিনি নিশ্চিত করে বলতে পারছেনা। ঔষধ প্রয়োগের বিষক্রিয়ায় নাকি কেউ শত্রুতা বসত বিষ প্রয়োগ করে প্রতিহিংসা বশত মাছগুলো নিধন করেছেন তা তিনি নিশ্চিত করে বলতে পাচ্ছেন না। তবে দুই দিন পূর্বে তিনি পুকুরে ঔষধ দিয়েছিলেন।

পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল বলেন, আমি নিজেও একজন মৎস্য চাষি। ঘটনাস্থলে গিয়ে আমার কাছে মনে হয়েছে খাদ্যে বিষক্রিয়া অথবা ঔষধের বিষক্রিয়া মাছগুলো মারা যেতে পারে। তবে কোন দুর্বৃত্ত বিষ প্রয়োগে করেছে কিনা সেটাও খতিয়ে দেখছি।

উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জল বণিক বলেন, ঘটনাটি জানার পর মৎস্য চাষির সঙ্গে কথা বলে যেটা জেনেছি, প্রাথমিক ভাবে মনে হয়েছে ঔষধের পার্শ্ব প্রতিক্রিয়ায় অথবা জৈব রাসায়ানিক ক্রিয়ায় মাছগুলো মারা যেতে পারে। মৃত মাছের ময়না তদন্ত শেষে প্রকৃত রহস্য জানা যাবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Scroll to Top