আজ ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:১৮

বঙ্গবন্ধুর কন্যার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বদরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে-এমপি বাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন বাঙ্গালীরাও একদিন অন্যান্য জাতির মতো বিশ্বদরবারে মাথা উচুঁ করে দাঁড়াবে।বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বদরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। সারা বিশ্বেবাঙ্গালীরা আজ যার যার অবস্থা থেকে সুপ্রতিষ্ঠিত হয়েছে। আমরা একটা চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম – ‘রাষ্ট্র হবে সকলের,ধর্ম যার যার’। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ সেই চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। আজকের এই অনুষ্ঠানে কুমিল্লার পক্ষ থেকে আপনাদের জানান দিতে চাই- আপনারা কুমিল্লায় নিবিঘ্নে, নিদ্বিধায় ধর্মীয় কাজ করবেন। নিরবিচ্ছিন্নভাবে সকল সামাজিক কাজ করবেন। আমি আপনাদের পাহারাদারের মতো পাহারা দিব।

গতকাল শুক্রবার (৩ নবেম্বর) কোটবাড়ি নবশালবন বৌদ্ধ বিহারে আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে নবশালবন বৌদ্ধ বিহারে ২২ তম কঠিন চীবর দানোৎসব প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

শুক্রবার যথাযথ ধর্মীয় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বৌদ্ধ সম্প্রদায়ের দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব। এতে ভারত থেকে আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশনের সাধারণ সম্পাদক প্রফেসর ডক্টর শ্রীমৎ ধর্মপ্রিয় মহাথের ও ইতালী থেকে মিঃ কারলো ফেরেটি অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কর্মবীর শ্রীমৎ শীলভদ্র মহাথের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার। স্বাগত বক্তব্য রাখেন সংঘরাজ জ্যোতিপাল মহাথের ফাউন্ডেশনের মহাসচিব ইন্জিনিয়ার স্বপন সিংহ,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান, পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম বার, অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম,সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা, সাংবাদিক অশোক বড়ুয়া,ট্রাস্টি জ্যোতিষ সিংহ, ১ম পর্বে শ্রীমৎ জিনসেন মহাথের’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে দেশনা করেন অনাথ পিতা শ্রীমৎ প্রজ্ঞাশ্রী মহাথের,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশন এর মহাসচিব শ্রীমৎ সুনন্দ প্রিয় ভিক্ষু, প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ শ্রীমৎ প্রজ্ঞাজ্যোতি মহাথের। অনুষ্ঠান উপস্থাপনা করেন অনিক বড়ুয়া ঝুনু ও প্রজ্ঞা বড়ুয়া

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top