আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০২

মুক্তিযোদ্ধার জমি থেকে পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন চাপিতলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ভুইয়ার জমির পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে পুলিশের সহযোগিতা চেয়ে উল্টো ওই মুক্তিযোদ্ধার দু’ছেলেকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ ওঠেছে। ফলে পুলিশের রহস্যজনক ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

শুক্রবার দুপুরে মুরাদনগর উপজেলা প্রেসক্লাবে এসে কান্নাজড়িত কন্ঠে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ভুইয়া বলেন, ৮১নং চাপিতলা মৌজার ৩৩৩৬নং খতিয়ানের ৩০০৮নং দাগে ৩৩ শতক নাল জমি রয়েছে। ওই জমি আমি পৈত্রিক সুত্রে মালিক হয়ে দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছি। ২০০৪ সালে আমি ওই ৩৩ শতক জমি আমার স্ত্রী ও দু’পুত্রকে রেজিষ্ট্রি করে দেই। পরবর্তীতে জমিটি জমা খারিজও সম্পন্ন করা হয় (খতিয়ান নং-৩৩৩৬)। উক্ত জমিটির উপর কুদৃষ্টি পড়ে আসিফ মাসুদ ভুইয়া গংদের। তারা জমিটি দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে দখল করার অপচেষ্টা করছে। উক্ত বিষয়ে কুমিল্লার বিজ্ঞ আদালতে মামলা (সি-আর-২০/২০১৯) হলে আসিফ গংদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

এ মামলায় মৃত সাজত আলীর ছেলে মানিক মিয়া গ্রেফতার গ্রেপ্তার হয়ে কিছুদিন জেল- হাজতে ছিল। তিনি জামিনে এসে আবারো জমিটি জবর দখল করার তৎপরতা চালান। বিষয়টি জানতে পেরে মৃত আবু তাহের ভুইয়ার ছেলে আসিফ মাসুদ ভুইয়া গংদের বিরুদ্ধে চলতি বছরের ১৩ আগষ্ট বাংগরা বাজার থানায় একটি অভিযোগ করেও কোন প্রকার প্রতিকার পাইনি। গত রবিবার আসিফ গংরা ওই জমির পাকা ধান কাটতে গেলে সকাল আনুমানিক ৭টায় বাঙ্গরা বাজার থানা পুলিশকে অবহিত করা হয়। পুলিশ না আসায় আসিফ গংরা অতিরিক্ত লোকবল নিয়ে আমার জমির পাকা ধান দ্রুত কেটে ফেলে। ধান নিয়ে বাড়ি নেওয়ার পথে বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে তর্ক বিতর্ক ও হাতাহাতি হয়। পরে বাঙ্গরা বাজার থানা পুলিশের এসআই পলাশ বড়–য়ার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের উপস্থিতিতে আমার জমির পাকা ধান আসিফ গংরা বাড়ি নিয়ে যায়। তখন পুলিশ আমাদেরকে কোন প্রকার সহযোগিতা না করে উল্টো আমার ছেলে আক্তারুজ্জামানকে আটক করে থানায় নিয়ে যায়। সোমবার বিকেলে একটি সাজানো মামলায় গ্রেফতার দেখিয়ে আক্তারুজ্জামানকে কুমিল্লার আদালতে চালান করে পুলিশ। বর্তমানে সে কারাগারের অন্ধকার প্রকোষ্টে মানবেতর জীবনযাপন করছে। এ মামলায় আরো অভিযুক্ত করা হয়েছে আমার আরেক ছেলে স্কুল শিক্ষক সাইদুজ্জামান ভুইয়াকে। তিনিও গ্রেফতার আতংকে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। বিষয়টির ব্যাপারে চাপিতলা গ্রামের মৃত আবু তাহের ভুইয়ার ছেলে অভিযুক্ত আসিফ মাসুদ ভুইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি কিছু বলতে রাজি হননি।

বাঙ্গরা বাজার থানার ওসি রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, জমিটির মালিকানা নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্ধ¦ চলছে। মুক্তিযোদ্ধার জমি থেকে ধান কেটে নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। পুলিশের সহযোগিতায় পাকা ধান জমি থেকে কেটে নেওয়ার অভিযোগটি সঠিক নয়। মারামারির ঘটনায় মামলা হয়েছে। বিষয়টি তদন্তনাধীন।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Scroll to Top