আজ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:২৫

স্মার্ট বাংলাদেশ গঠনে প্রকৌশলীদের ভূমিকা গুরুত্বপূর্ণ – এমপি বাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলেই আমরা আজ স্বাধীনতার সূফল ভোগ করছি। আপনি কৃষকের ছেলে হয়ে ডিপ্লোমা ইন্জিনিয়ার হয়েছেন। আর আপনার ছেলে বিএসসি ইঞ্জিনিয়ার হয়ে দেশে বিদেশে সুনামের সাথে কাজ করছে। বঙ্গবন্ধু এ বাংলাদেশেরই স্বপ্ন দেখছিলেন। দেশের উন্নয়ন অগ্রগতি ব্যাহত করতে চারিদিকে নানা ষড়যন্ত্র চলছে। সবাইকে সজাগ থাকতে হবে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়ন যে ট্রেনের অগ্রযাত্রা শুরু হয়েছে তার গন্তব্য ২০৪১ বাংলাদেশ। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে প্রকৌশলীদের ভূমিকা অপরিহার্য। জনগণ, প্রশাসন ও প্রকৌশলী সমন্বয়ে এই বাংলাদেশ একদিন বিশ্বের যে কোনো উন্নয়নকৃত দেশের চেয়েও কম থাকবে না। আর এই প্রত্যয় ও অঙ্গিকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০০৮ সাল থেকে জাতির পিতার অসম্পূর্ণ কাজ বাস্তবায়ন করে চলছেন।

গতকাল বুধবার কুমিল্লায় ডিপ্লোমা প্রকৌশল দিবস-২০২৩ ও আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইডিইবি কুমিল্লা জেলা শাখার সভাপতি মো. মোখলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌশল মো. ইয়াছিন।

“উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি” -এই প্রতিপাদ্যকে সামনে আয়োজিত র‌্যালিতে অংশ নেয় অতিথি সহ বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট সমূহের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

সিএন/৯০

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Scroll to Top