আজ ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:২৫

সোনাগাজী (ফেনী) বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে , স্মরণ সভা ও দোয়া মাহফিল

Share on facebook
Share on twitter
Share on linkedin

জাবেদ হোসাইন মামুন,(ফেনী)
ফেনীর সোনাগাজীতে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান যুগান্তর ও যমুনা টিভির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কুরআন খতম, স্মরণ সভা ও,দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে সোনাগাজী তা’লিমুল কুরআন ইসলামি ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে সকাল থেকে কুরআন খতম, বেলা ১১টায় যুগান্তর সোনাগাজী (ফেনী) দক্ষিণ প্রতিনিধি জাবেদ হোসাইন মামুনের সভাপতিত্বে ও সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি শেখ আবদুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ইসলামি আন্দোলন ফেনী জেলার সেক্রেটারি হাফেজ মাও. একরামুল হক, দৈনিক প্রথম আলো প্রতিনিধি আমজাদ হোসাইন, সোনাগাজী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাফেজ মাও. হিজবুল্লাহ, দৈনিক দেশ রুপান্তর প্রতিনিধি আবুল হোসেন রিপন, দৈনিক কালবেলা প্রতিনিধি মোতাহের হোসেন ইমরান, দৈনিক বাংলাদেশ বুলেটিনের প্রতিনিধি হাবিবুল ইসলাম রিয়াদ, দলিল লেখক মো. হানিফ মোক্তার, প্রবাসী সমাজ সেবক মো. কবির খান, মো. কাওছার হোসেন, মাদরাসা শিক্ষক মাও. আবদুল আজিজ, শহীদুল ইসলাম, সাইফুল ইসলাম, মো. ফয়সাল ও মো. আলমগীর হোসেন প্রমুখ।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন সোনাগাজী তা’লিমুল কুরআন ইসলামি ইনস্টিটিউটের অধ্যক্ষ হাফেজ মাও. মোহাম্মদ সাইফুল্লাহ।

স্মরণ সভায় বক্তারা বলেন, যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম একজন দেশপ্রেমিক শিল্পপতি ছিলেন। তিনি দেশের কয়েক লাখ মানুষের কর্মসংস্থান করেছেন। তার প্রতিষ্ঠিত মিডিয়া তার মতই অকুতোভয় ভূমিকা পালন করে যাচ্ছে, কারো সঙ্গে আপোষ করে না। তিনি অসংখ্য শিল্প প্রতিষ্ঠান গড়ে দেশী-বিদেশীদের মধ্যে সেতুবন্ধন রচনা করে গেছেন। যুদ্ধ বিধ্বস্ত দেশে ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করে তিনি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে আধুনিক বাংলাদেশের ভিত রচনা করে গেছেন।

তার স্মৃতি সমুন্নত রাখতে ফেনীর সোনাগাজীর উপকূলীয় এলাকায় একটি দাতব্য চিকিৎসা কেন্দ্র অথবা হাসপাতাল প্রতিষ্ঠার দাবি জানান। তার রেখে যাওয়া শিল্প গ্রুপের দিয়ীত্বে থাকা সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী যমুনা গ্রুপের বর্তমান চেয়ারম্যান সালমা ইসলামের প্রতি বক্তরা এ আহবান জানান।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
Scroll to Top